‘‘নতুন নতুন জ্ঞান সৃজনই বিশ্ববিদ্যালয়ের অন্যতম লক্ষ্য’’

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| সোমবার, ১০ সেপ্টেম্বর , ২০১৮ সময় ০২:৫৭ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ফার্মেসী বিভাগ এবং হেকেপ সিপি-৬০৪৫ এর যৌথ উদ্যোগে ১০ সেপ্টেম্বর ২০১৮ তারিখ সকাল ১০.৩০ টায় জীব বিজ্ঞান অনুষদের সেমিনার কক্ষে ‘Advance GMP & Role of Pharmacists in Pharmaceutical Industries’ শীর্ষক দিনব্যাপী একটি সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাষণ দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। গেস্ট অব অনার হিসেবে বক্তব্য প্রদান করেন চবি মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন চবি জীব বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. মাহবুবুর রহমান এবং চবি ফার্মেসী বিভাগের সভাপতি জনাব এস.এম. মোয়াজ্জেম হোসেন।
মাননীয় উপাচার্য তাঁর ভাষণে একটি জনগুরুত্বপূর্ণ বিষয়ে সেমিনার আয়োজন করায় আয়োজকবৃন্দকে বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বলেন বিশ্ববিদ্যালয় শুধুমাত্র পঠন-পাঠনের জায়গা নয়। সার্বিক বিষয় বিবেচনায় রেখে বিশ্বায়নের এসময়ে বিশ্বমানের উচ্চতর গবেষণা এবং জনকল্যাণে তা ব্যবহার উপযোগী করার উদ্দেশ্যে নতুন নতুন জ্ঞান সৃজন বিশ্ববিদ্যালয়ের অন্যতম লক্ষ্য। এ লক্ষ্য বাস্তবায়নে আমাদের শিক্ষক-গবেষক ও শিক্ষার্থীদের জ্ঞান-গবেষণার ক্ষেত্র সম্প্রসারিত করা অত্যন্ত জরুরী মর্মে মাননীয় উপাচার্য অভিমত ব্যক্ত করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এখন দেশের শীর্ষ বিশ্ববিদ্যালয় এ বিষয়টিকে সঠিকভাবে ধারণ করে ঔষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠানসমুহে সৎ, দক্ষ ও যোগ্য মানব সম্পদ সরবরাহ করার নিমিত্তে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ফার্মেসী বিভাগ গুরুত্বপূর্ণ ভূমিকা ও দৃশ্যমান অবদান রাখবে মাননীয় উপাচার্য এ আশাবাদ ব্যক্ত করেন এবং আজকের সেমিনারে সার্বিক সফলতা কামনা করে এর উদ্বোধন ঘোষণা করেন।
চবি ফার্মেসী বিভাগের প্রতিষ্ঠাকালীন সভাপতি ও হেকেপ সিপি-৬০৪৫ এর এসপিএম প্রফেসর ড. মোহাম্মদ কামরুল হোসাইন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের ডিন প্রফেসর ড. এস.এম. আবদুর রহমান, গ্লোবাল ফার্মসিটিক্যাল লিমিটেড এর ডিজিএম জনাব মো. খাইরুল মামুন এবং জিএসকে বাংলাদেশ লিমিটেড-র কিউএ হেড জনাব শেখ মো. জোবায়ের হোসেন। অনুষ্ঠান উপস্থাপনা করেন বিভাগের শিক্ষার্থী সৈয়দা সায়মা দিদারী ও শাহাদাত হোসেন পারভেজ। সেমিনারে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগসহ বিভিন্ন বিভাগের সম্মানিত শিক্ষক-গবেষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।