নতুন জামা­কাপড় পড়ে ঈদগাহে যাওয়া অসাধারণ

প্রকাশ:| শনিবার, ৯ জুলাই , ২০১৬ সময় ০৭:৪৮ অপরাহ্ণ

নিউজচিটাগাং স্পেশাল::

চসিকের নির্বাহী প্রকৌশলী ও চট্টগ্রামের কৃতি সন্তানকামরুল ইসলামবাসায় অসুস্থ মা, দু’ছেলে মেয়ে, স্ত্রীকে নিয়ে ঈদ করছেন চসিকের নির্বাহী প্রকৌশলী  ও চট্টগ্রামের কৃতি সন্তান কামরুল ইসলাম। তাঁর সাথে ঈদ নিয়ে নিউজচিটাগাং এর আলাপচারিতায় একাল ও সেকালের ঈদ আয়োজন নিয়ে তিনি কথা বলতে গিয়ে বলেন নতুন জামা­কাপড় পড়ে ঈদগাহে যাওয়া অসাধারণ লাগতো।

প্রতিবছরের ন্যায় আবারও এসেছে ঈদ-উল- ফিতর। মুসলমানদের সবচেযে বড় আনন্দ উৎসব। দীর্ঘ একমাস সিয়াম সাধনার পর এসেছে খুশির এই উপলক্ষটি। ঘরে, ঘরে, জনে জনে আনন্দ ও খুশির বার্তা বয়ে এনেছে এই ঈদ। দিনটি ভ্রাতৃত্ব, সহমর্মিতা ও ধনী-গরিব নির্বিশেষে সকলকে এক কাতারে শামিল করার চেতনায় উজ্জীবিত করে। কল্যাণের পথে ত্যাগ ও তিথিক্ষার মূলযন্ত্রের দীক্ষিত করে। এ বারের ঈদে আমরা কথা বলেছিলাম চসিকের নির্বাহী প্রকৌশলী  ও চট্টগ্রামের কৃতি সন্তানকামরুল ইসলাম‘র সাথে। যার সার-সংক্ষেপ নিউজচিটাগাং এর পাঠকদের জন্য তুলে ধরা হলো-

নানান মতাদর্শ নিয়ে বিরোধ থাকতে পারে, কিন্তু দেশের স্বার্থ নিয়ে কোনো বিরোধের সুযোগ নেই। ঈদ আনন্দময়, ঈদ হোক সবার জন্য। মসুলমানেদর প্রধান ধর্মীয়  উৎসব ঈদ। মহামিলেনর এই ঈদ আমাদেরকে ঐক্যবদ্ধ হতে শিখায়। সকল ভেদাভেদ ভুলে আমরা এক হয়ে উৎসব উদযাপন করি। ছোট বেলায় ঈদ ছিল নতুন জামা, নতুন জেুতা, বেড়ানো ও নানান খাবার খাবার। সবচেয়ে মজার  ছিল নতুন জামা­কাপড় পড়ে ঈদগায় যাওয়া।

বন্ধুদের সাথে মিলিত হওয়া। এ পাড়া থেক পাড়ায় ও পাড়ায় ঘুরে বড়ানো। সালাম করা ঈদ সেলামী নেয়া… সে কি চমৎকার সব অায়োজন।

তিনি নিউজচিটাগাং এর পাঠকদের ঈদ শুভেচ্ছা জানিয়ে বলেন ঈদ সবার, ঈদ হোক সবার জন্য। সারা বছর ঈদের আনন্দের আমেজ থাকুক জীবনে। ঈদের মুল মন্ত্রকে কাজে লাগিয়ে আমাদেরকে ঐক্যবদ্ধ হতে দেশের জন্য এগিয়ে আসতে হবে।