যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবকদলের ৩০ নেতাকর্মীর জামিন

প্রকাশ:| সোমবার, ১২ জানুয়ারি , ২০১৫ সময় ১০:০১ অপরাহ্ণ

৫ জানুয়ারি চট্টগ্রামে বিএনপি-পুলিশ সংঘর্ষের ঘটনায় পুলিশের দায়ের করা সহিংসতার মামলায় হাইকোর্ট থেকে চার সপ্তাহের আগাম জামিন পেয়েছেন যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের ৩০ নেতা-কর্মী।

সোমবার হাইকোর্টের বিচারপতি সৈয়দ এবি মাহমুদুল হক ও কেশেফা হোসেনের দ্বৈত বেঞ্চ তাদের এ আগাম জামিন দেন।

জামিন পাওয়া নেতাদের মধ্যে রয়েছেন- নগর যুবদলের সভাপতি কাজী বেলাল, সাধারণ সম্পাদক মোশারফ হোসেন দীপ্তি, নগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি আজম উদ্দিন, সাধারণ সম্পাদক এস কে খোদা তোতন, নগর ছাত্রদলের সভাপতি গাজী সিরাজ উল্লাহ, সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, যুগ্ম সম্পাদক জমির উদ্দিন প্রমুখ।

আদালতের তাদের পক্ষে জামিন শুনানিতে অংশ নেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও অ্যাডভোকেট এ জে মাহমুদ আলী।

বিষয়টি নিশ্চিত করে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, ‘চট্টগ্রাম মহানগরের যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবকদলের ৩০ নেতাকর্মী আদালতে হাজির হয়ে আগাম জামিন প্রার্থনা করলে আদালত তাদের চার সপ্তাহের আগাম জামিন দেন।’

উল্লেখ্য, গত ৫ জানুয়ারি বিএনপির সমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষ হয়। এঘটনায় কোতোয়ালী থানার এসআই একরাম উল্লাহ বাদী হয়ে বিএনপির শীর্ষ নেতাসহ প্রায় ৫০০ জনের নামে সন্ত্রাস বিরোধী আইন ও ভাঙচুর-অগ্নিসংযোগের অভিযোগে একটি মামলা করেন। ওইদিন সন্ধ্যায় অভিযান চালিয়ে উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আসলাম চৌধুরীসহ বিএনপির ২৯৭ নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ।

এদিকে একই মামলায় গত রোববার হাইকোর্টের একই আদালত থেকে চার সপ্তাহের জামিন পেয়েছেন নগর বিএনপির সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ সাত নেতাকর্মী।