নগরে ভূয়া ডাক্তারকে ৫০ হাজার টাকা জরিমানা

প্রকাশ:| মঙ্গলবার, ১৭ নভেম্বর , ২০১৫ সময় ০৮:৫২ অপরাহ্ণ

জরিমানাসাইন বোর্ডে লেখা আছে ডাক্তার কামরুল ইসলাম। অথচ তার এমবিবি এস বা বিডিএস কোন সনদ নেই। মাত্র ৬ মাসের একটি কোর্স করে নিজে ডাক্তার পরিচয়ে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন। কিন্তু শেষ রক্ষা হয়নি।

মঙ্গলবার চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহি ম্যাজিস্ট্রেট রুহুল আমিনের অভিযানে বাংলাবাজার এলাকায় এক অভিযানে হাতে নাতে আটক হয় ভূয়া ডাক্তার কামরুল ইসলাম। তাকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আগামীতে কোন এ ধরনের প্রতারণামুলক অপরাধে যুক্ত হবে না মর্মে মুসলেকায় তাকে অবশ্য ছেড়ে দেয়া হয়।

নির্বাহি ম্যাজিস্ট্রেট রুহুল আমিন এ প্রসঙ্গে বলেন, মুসলেকায় কামরুল ইসলাম নিজের অপরাধ স্বীকার করে লিখেছেন ‘আমি ডাক্তার না হয়েও ডাক্তার পদবী ব্যবহার করে অপরাধ করেছি। আগামীতে এমন কাজ আর করবো না।’ একটি কলেজ থেকে ডিগ্রি পাস করে ৬ মাসের একটি কোর্স নিয়ে চিকিৎসা সেবা দিয়ে আসছিল বলে জানান নির্বাহি ম্যাজিস্ট্রেট।

রুহুল আমিন আরো জানান, সরকারি ওষুধ বিক্রির দায়ে মের্সাস মীরা মেডিকেল হলের মালিক ঝন্টু দে কে ৩০ হাজার, ফিজিশিয়ান স্যাম্পল ও ভারতীয় ওষুধ বিক্রির দায়ে মেসার্স বাবা মালেক শাহ ফার্মেসিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া লাইসেন্স না থাকার অপরাধে নির্ঝর মেডিকেল হল, পপুলার ফার্মেসি, শাহ আমানত ফার্মেসি ও কাদেরিয়া ফার্মেসিকে ৫ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়। লাইসেন্স না নেওয়া পর্যন্ত এসব ফার্মেসি বন্ধ রাখার নির্দেশ দেন ম্যাজিস্ট্রেট।