নগরীর খুলশীতে স্থায়ী ক্যাম্পাস নির্মাণের কাজ ত্বরান্বিত করার সিদ্ধান্ত নিয়েছে ইডিইউ

প্রকাশ:| রবিবার, ২৩ মার্চ , ২০১৪ সময় ১০:০০ অপরাহ্ণ

নগরীর খুলশীতে স্থায়ী ক্যাম্পাস নির্মাণের কাজ ত্বরান্বিত করার সিদ্ধান্ত নিয়েছে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি কর্তৃপক্ষ।

সম্প্রতি আগ্রাবাদ গোসাইলডাঙ্গা ক্যাম্পাসে অনুষ্ঠিত ইউনিভার্সিটির এক সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

এতে সভাপতিত্ব করেন ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর মোহাম্মদ সিকান্দার খান। সভায় ইউনিভার্সিটির একাডেমিক কার্যক্রম, স্থায়ী ক্যাম্পাস নির্মাণ ও গত ৫ বছরের নানা কর্মকান্ড নিয়ে আলোচনা হয়।

এই সময় শহরের খুলশীতে প্রক্রিয়াধীন স্থায়ী ক্যাম্পাস করার বিষয়ে সকল সিন্ডিকেট সদস্যরা তাগিদ দেন। দৃষ্টিনন্দন, কারুকার্য ও চমৎকার পরিবেশে পড়ালেখার জন্য নির্মাণাধীন ইস্ট ডেল্টার ওই ক্যাম্পাসের কাজ শেষ হলে ইউনিভার্সিটি শিক্ষাক্ষেত্রে অনেক দূর এগিয়ে যাবে বলে সভায় আশাবাদ ব্যক্ত করা হয়।

সিন্ডিকেটে গত ৫ বছরে পড়ালেখার পাশাপাশি সৃষ্টিশীল কাজ, গবেষণামূলক কাজ বৃদ্ধি ও আন্তর্জাতিক মানের শিক্ষা ছড়িয়ে দিতে নেয়া নানা সিদ্ধান্ত নিয়ে আলোচনা হয়। একই সঙ্গে মেধাভিত্তিক প্রতিযোগিতার মাধ্যমে ইস্ট ডেল্টার এগিয়ে যাওয়ার বিষয়েও নানা পরামর্শ দেন সিন্ডিকেট সদস্যরা।

দৃষ্টি ব্রেইন স্টর্মিং, ইন্টারন্যাশনাল সাপ্লাই চেইন এডুকেশন অ্যালিয়েন্স (আইএসসিইএ), সোশ্যাল বিজনেস প্ল্যান কমপিটিশান, দক্ষিন আফ্রিকার ওয়ান ইয়ং ওয়ার্ল্ড সম্মেলন, বাংলাদেশ থেকে একমাত্র বিদ্যাপীঠ হিসেবে ওয়ার্ল্ডের বিখ্যাত দ্য অ্যাসোসিয়েশন টু অ্যাডভান্স কলেজিয়েট স্কুল অব বিজনেস (এএসিএসবি) প্রতিষ্ঠানের সদস্য পদ লাভ ও বিজয়ী হওয়ার বিষয়টি সিন্ডিকেটে অধিক গুরুত্ব পায়।