নগরীতে বিভিন্ন থানায় রদবদল

প্রকাশ:| শনিবার, ২৫ ফেব্রুয়ারি , ২০১৭ সময় ০৭:৫১ অপরাহ্ণ

নগরীতে দুই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) ১৫ পুলিশ পরিদর্শক পদে রদবদল হয়েছে। এছাড়া উপ পুলিশ কমিশনার (ডিসি) পদেও একজনের পদায়ন হয়েছে।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো.ইকবাল বাহার এই রদবদলের আদেশ দিয়েছেন।

নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (জনংযোগ) আনোয়ার হোসেন জানিয়েছেন, নগরীর বাকলিয়া এবং হালিশহর থানার ওসি পরিবর্তন হয়েছে। বাকলিয়া থানার ওসি আবুল মনছুরকে সিএমপির বিশেষ শাখায় বদলি করা হয়েছে। হালিশহর থানার ওসি প্রণব চৌধুরীকে বাকলিয়ায় বদলি করা হয়েছে।

আর শেখ মো. নাসির উদ্দিন নামে বিশেষ শাখায় কর্মরত একজন পরিদর্শককে হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পদে বদলি করা হয়েছে।

নগরীর কোতয়ালি থানায় কর্মরত পরিদর্শক (তদন্ত) নূর মোহাম্মদকে সম্প্রতি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) বদলি করা হয়েছে। তার স্থলাভিষিক্ত হয়েছেন জাহিদুল কবির।

হাবিবুর রহমান নামে সিএমপি সম্প্রতি পদায়ন হওয়া একজন পরিদর্শককে নগর গোয়েন্দা পুলিশের উত্তর ও দক্ষিণ সমন্বিত বিভাগে বদলি করা হয়েছে।

ট্রাফিক সার্জেন্ট থেকে পদোন্নতি পাওয়া ১০ জন নিরস্ত্র পরিদর্শককে বিভিন্ন থানা এলাকায় শহর পরিদর্শক (পেট্রল ইন্সপেক্টর-পিআই) এবং যানবাহন পরিদর্শক (ট্রাফিক ইন্সপেক্টর-টিআই) পদে বদলি করা হয়েছে।

এদের মধ্যে সৈয়দ মোহাম্মদ জাহাঙ্গীর টিআই-হালিশহর, শাহ মো.আরিফুর রহমান পিআই-বায়েজিদ বোস্তামি, মুন্সি হাফিজুর রহমান টিআই-কোতয়ালি, ‍অনিল বিকাশ চাকমা টিআই-পাহাড়তলী, হেমায়েত উদ্দিন আহমেদ টিআই-ডবলমুরিং, সামছুদ্দিন টিআই-বায়েজিদ বোস্তামি, এএফএম ফায়েজুর রহমান টিআই-সদরঘাট, সিরাজ-উ-দৌলা টিআই-কর্ণফুলী, মো.সরওয়ারুজ্জামান পিআই-বন্দর এবং মো.আনোয়ারুল আজীম মজুমদারকে পিআই-হালিশহর পদে বদলির আদেশ দিয়েছেন সিএমপি কমিশনার।

পিআই হিসেবে বদলি হওয়া পরিদর্শকরা অপরাধ বিভাগে সংশ্লিষ্ট জোনের উপ কমিশনারের অধীনে থাকবেন। আর টিআই হিসেবে বদলি হওয়া পরিদর্শকরা ট্রাফিক বিভাগের সংশ্লিষ্ট জোনের উপ কমিশনারের অধীনে থাকবেন।

এছাড়া উপ পুলিশ কমিশনার হাসান মো.শওকত আলীকে পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) বিভাগে পদায়নের আদেশ দিয়েছেন সিএমপি কমিশনার।