ধূতাঙ্গ সাধক শরণংকর থের’র জন্মদিন উদযাপন

প্রকাশ:| শুক্রবার, ১৮ আগস্ট , ২০১৭ সময় ০৮:৪৯ অপরাহ্ণ

ধুতাঙ্গ সাধক ভদন্ত শরণংকর থের’র ৩৩তম শুভ জন্মদিন উদযাপন করা হয়েছে। গত বুধবার (১৬ আগস্ট) রাঙ্গুনিয়াস্থ ফলাহারিয়ায় জ্ঞানশরণ মহারণ্যে এ উপলক্ষে পিন্ডচারণ, অষ্টপরিস্কারসহ সংঘদান, আতশবাজি পুড়িয়ে ও কেক কাটা হয়।
এতে আর্শীবাদক ছিলেন ভদন্ত জ্ঞানবংশ থের, প্রধান অতিথি ছিলেন জ্ঞানশরণ মহারণ্যে নির্মিতব্য ভিক্ষু শ্রামণ ট্রেনিং সেন্টারের উদ্যোক্তা, বাংলাদেশ বৌদ্ধ সমিতি ঢাকা অঞ্চলের সাধারণ সম্পাদক জেম্স গ্রুপ এর ব্যবস্থপনা পরিচালক বাবু স্বপন বড়–য়া চৌধুরী।
অজয় বড়–য়ার সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন, ভেনারেভল শরণংকর ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন’র সভাপতি দিলীপ বড়–য়া ও সাধারণ সম্পাদক প্রকৌশলী রিটন কান্তি বড়–য়া, সূচিত্রা মেমোরিয়েল ট্রাস্ট এর সার্বিক ব্যবস্থাপনায় জ্ঞাণংকর শ্রামণের মঙ্গলাচরণ ও তাপস কুমার বড়–য়া স্বরচিত ভান্তের জীবনালেখ্য গানে গানে তুলে ধরেন।
এসময় শীল প্রদান ও স্বধর্মদেশনায় শরণংকর থের বলেন, সুখ-দু:খের ¯্রােতে, সমুদ্রের ঢেউয়ের মত বয়ে চলে আমাদের জীবন। জীবনের বাস্তবতা বড়ই কঠিন ও গভীর। এ সত্যের ভূগর্ভ অনুসন্ধান বা উপলদ্ধি করতে হলে ধর্মময় জীবন গঠনের বিকল্প নেই। সেহেতু বৌদ্ধিক নীতিদ্বারায়, সদ্ধর্মময়-জীবন গঠন করতে হবে।