ধর্মের নামে বিনষ্ঠকারীদের ঐক্যবদ্ধভাবে প্রতিহত করুণ

প্রকাশ:| শুক্রবার, ৩১ মার্চ , ২০১৭ সময় ১০:৫১ অপরাহ্ণ

নগরীর বন্দর থানা৩৭নং হালিশহর মুনিরনগর ওয়ার্ডস্থ ছোঁয়া সাংস্কৃতিক অঙ্গনের উদ্যোগে স্বাধীনতা দিবসের আলোচনা সভা , পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান৩১শে মার্চ শুক্রবার বিকেল ৪টায় হালিশহর মুন্সিপাড়া সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে সংগঠনের আহবায়ক নির্মূল চন্দ্রের সভাপতিত্বে এবং শিক্ষক বাবুল হক বাবরের পরিচালনায়ে অনুষ্ঠিত হয় ।
অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে বিজয়ী মাঝে পুরস্কার বিতরণ করেন এবং স্বাধীনতা দিবেসর সভাতে বক্তব্য রাখেন চট্রগ্রাম-১১এর সাংসদ এম.আব্দুল লতিফ। তিনি বলেন, একশ্রেনীর লোক বারবার বিভিন্ন কারণ দেখিয়ে বাংলার কৃষ্টি কালচার এবং লোকজ শিল্প কে ধবংস করতে উঠে পড়ে লেগেছে । তারা কথায় কথায় ধর্মের দোহায় দিয়ে দেশে সম্প্রদায়িক উসকানীর চেষ্টা করছেন। আমরা বঙ্গবন্ধুর প্রকৃত সৈনিক বেচেঁ থাকতে ধর্মের নামে সাহিত্য ও সংস্কৃতি চর্চা বিনষ্ঠকারীদের ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে দৃড় আহবান জানাচ্ছি।
তিনি নারীদের উদ্দেশ্যে বলেন,এখন আর ঘরের কোণে বসে থাকার সময় নাই। শেখ হাছিনার নেতৃত্বে দূৃর্বার গতিতে উন্নয়ন শীল রাষ্ট্রে পরিনত হচ্ছে।্ তাই নারী কে শক্তিতে বলিয়ান হয়ে দেশে অর্থনীতির চলমান চাকাকে স্বচল রাখতে নারী কে উচ্চ শিক্ষায় আসতেই হবে ।আর সরকারের ভিশন ২০৪১ কে বাস্তবায়নে সমাধিকার ভিত্তিতে কর্ম পরায়ন করতে না পারলে ভবিষ্যত প্রজন্মরা পিছিয়ে পড়বে।আর জঙ্গিবাদ ও মাদক সন্ত্রাসী স্বমূলে প্রতিরোধে ঐক্যর কোন বিকল্প না বলে তিনি উল্লেখ করেন।
পারিবারিক ও সামাজিক ভাবে ছাত্র-ছাত্রীদের নৈতিক শিক্ষার প্রতি জোর দিয়ে সুশিক্ষার আলোয় উৎসাহ ছড়াতে আহবান জানান।তিনি সকল অভিভাবকদের ছেলে মেয়েদের প্রকৃত ইসলামী ধর্মীয় শিক্ষার জ্ঞান দানের অনুরোধ করেন।
পুরস্কার বিতরণী সভায় আরো বিশেষ অতিথি ছিলেন-মহানগর আঃলীগ উপদেষ্টা শেখ মাহমুদ ইসহাক ,নগর আঃলীগ সদস্য ও বন্দর থানা আঃলীগ সভাপতি নুরুল আলম, মুন্সিপাড়া সরকারী উচ্চ বিদ্যালয়ের সভাপতি হোসেন মুরাদ, বন্দর শ্রমিক লীগ ও সিবিএ নেতা নায়েবুল ইসলাম ফটিক, হালিশহর মুন্সিপাড়া সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক-আব্দুল হক,সহকারী প্রধান শিক্ষক-মোঃ মহিউদ্দিন,আঃলীগ নেতা সৈয়দ মিজানুল হক এবং শুরুতে স্বাগত বক্তব্য রাখেন-ছোঁয়া সাংস্কৃতিক অঙ্গনের সদস্য সচিব মোজাম্মেল হক,আব্দুল মতিন মাষ্টার ।

পরিশেষে সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ী পুরস্কার এবং হালিশহর মুন্সিপাড়ায় সুশিক্ষা বিস্তারে বিশেষ অবদান রাখায় প্রধান আব্দুল হক স্যার কে ছোঁয়া সাংস্কৃতিক অঙ্গনের পক্ষ থেকে সংবর্ধনা জানা নো হয় । এই মহতী গুনী ব্যক্তি কে ক্রেস্ট ও সম্মাননা পত্র তুলে দেন প্রধান অতিথি চট্রগ্রাম-১১এর সাংসদ এম.আব্দুল লতিফ ।