ধর্মীয় ভাবগাম্ভীর্য আর বিপুল উৎসাহ-উদ্দীপনায় ঈদুল ফিতর

প্রকাশ:| সোমবার, ২৬ জুন , ২০১৭ সময় ১২:১১ অপরাহ্ণ

হালকা গরম। স্বস্তিদায়ক আবহাওয়ার মধ্যে যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য আর বিপুল উৎসাহ-উদ্দীপনা নিয়ে বন্দরনগরী চট্টগ্রামে উদযাপিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর।

সোমবার (২৬ জুন) ঈদুল ফিতরের প্রথম ও প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে নগরীর জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে। দুই দফা নামাজে এই ময়দানে সমাগম ঘটেছে লাখো মুসল্লির।

ধর্মের নামে উগ্রবাদ থেকে বাংলাদেশ ও জনগণকে রক্ষা করে দেশে শান্তির সুবাতাস ছড়িয়ে দেওয়ার জন্য আল্লাহর কাছে আকুতি জানিয়েছেন ঈদের নামাজে শরিক হওয়া মুসল্লিরা।

আজ সোমবার ঈদুল ফিতরের প্রথম ও প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে নগরীর জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে। দুই দফা নামাজে এই ময়দানে প্রায় লক্ষাধিক মুসল্লির অংশ গ্রহণ করে।

সকাল ৮টায় জমিয়াতুল ফালাহ মসজিদ ময়দানে প্রথম ঈদ জামাতে ইমামতি করেন ষোলশহর জামেয়া আহমদিয়া সুন্নিয়া মাদ্রাসার সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দীন আল কাদেরি।

জমিয়াতুল ফালাহ ময়দানে দ্বিতীয় জামাতে ইমামিত করেন মসজিদের সিনিয়র ইমাম আল্লামা আলহাজ্ব মাওলানা নূর মোহাম্মদ সিদ্দিকী।

জমিয়াতুল ফালাহ মসজিদে নামাজ আদায় করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নূরুল ইসলাম বিএসসি, বিএনপির কেন্দ্রীয় সহ-সভাপতি ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান, চট্টগ্রামের সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী ও মাহমুদুল ইসলাম চৌধুরী, বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দিন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মীর মো.নাসির উদ্দিন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, নগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, জাতীয় পার্টির নেতা সোলায়মান আলম শেঠ।

এছাড়া চট্টগ্রাম সিটি করপোরেশনের তত্তাবধানে নগরীতে এবার ১৬১টি স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। চসিক, কেন্দ্রীয় ঈদ জামাত কমিটি এবং এলাকাভিত্তিকসহ নগরীতে মোট ৪০৩টি স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

নগরীতে দ্বিতীয় বৃহত্তম ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে নগরীর আন্দরকিল্লা শাহী জামে মসজিদে। এখানে ইমামতি করেন আওলাদে রাসূল আল্লামা তাহের জাবেরী আল মাদানী।

চসিকের তত্ত্বাবধানে বাকলিয়া চট্টগ্রাম সিটি করপোরেশন স্টেডিয়াম, লালদিঘী শাহি জামে মসজিদ, জালালাবাদ আরেফিননগর সিটি করপোরেশন কেন্দ্রীয় কবরস্থান জামে মসজিদ, হজরত শেখ ফরিদ চশমা ঈদগাহ ময়দান, চকবাজার সিটি করপোরেশন জামে মসজিদে, মা আয়েশা সিদ্দিকা চসিক জামে মসজিদে (সাগরিকা জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামসংলগ্ন) ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।

নগরীর ৪১টি ওয়ার্ডের প্রতি ওয়ার্ডে কাউন্সিলরদের তত্ত্বাবধানে একটি করে প্রধান ঈদ জামাত ও অন্যান্য ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।


আরোও সংবাদ