ধর্মীয় বিষয়ে বির্তকিত মন্তব্য ছাত্র ইউনিয়নের চায়না আটক

প্রকাশ:| শনিবার, ৩ জুন , ২০১৭ সময় ০৭:৪১ অপরাহ্ণ

ফেসবুকে ধর্মীয় বিষয় নিয়ে বির্তকিত মস্তব্য করায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র ইউনিয়ন নেত্রীকে রাঙ্গামাটির কোতোয়ালী থানা পুলিশ আটক করেছে। ‘চায়না পাটোয়ারী’ নামে এ ছাত্রী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের কলা অনুষদ শাখার সাংস্কৃতিক সম্পাদক বলে জানা গেছে।

আজ শনিবার বিকালে তাকে আদালতে হাজির করলে জামিনের আবেদন না মঞ্জুর বরে জেল হাজতে পাঠায় আদালত।

চায়না পাটওয়ারী রাঙ্গামাটি শহরের স্বর্ণটিলা এলাকার রঞ্জিত পাটোয়ারীর মেয়ে। সে রাঙ্গামাটি জেলা ছাত্র ইউনিয়নের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক।

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার ওসি আব্দুর রশীদ জানান, কয়েকদিন আগে এ ছাত্রী তার ফেসবুকে আল্লাহ’র প্রতি কটুক্তি করে একটি স্ট্যাটার্স দেয়। এনিয়ে রাঙামাটিতে মুসল্লিদের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে। গতকাল শুক্রবার জুমার নামাজের পর বিক্ষোভ করে মুসল্লিরা। তাকে গ্রেফতারের দাবী করা হয়। উত্তেজনাকর পরিস্থিতি সামাল দিতে পুলিশ চায়না পাটোয়ারীকে আটক করে থানা হেফাজতে নেওয়া হয় বলে জানান ওসি। পরে আজ আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এ ঘটনায় চায়না পাঠোয়ারী ও শাওন বিশ্বাস নামে দুই জনের বিরুদ্ধে কোতয়ালী থানায় মামলা আইসিটি এ্যাক্ট ৫২ এর ২ ধারায় মামলা হয়েছে। কোতয়ালী থানার মামলা নাম্বার ৪-২(৬)১৭ইং।

উল্লেখ্য, চায়না পাটওয়ারী ও তার বন্ধু শাওন বিশ্বাস গত ৩০ মে তার নিজের ফেইসবুকে হাইকোর্ট থেকে মূর্তি সরানোকে কেন্দ্র করে ইসলাম ধর্ম ও আল্লাহ নিয়ে বিতর্কিত স্ট্যাটাস দেয়। এতে নিজেদের ধর্মীয় অনুভূতিতে আঘাত প্রাপ্ত হয়ে ক্ষিপ্ত হয় রাঙামাটি শহরের বহু মানুষ।
.

ধমীয় উষ্কানীমূলক ও অবমাননাকর স্ট্যাটাস দিয়ে উত্তেজনা ছড়ানোকারি ছাত্র ইউনিয়নের অপর নেতা শাওন বিশ্বাসকেও গ্রেফতারের দাবি উঠেছে বিভিন্ন মহল থেকে।

শুক্রবার জুমআর নামাজের পর রাঙামাটির রিজার্ভ বাজারে অনুষ্ঠিত হওয়া বিক্ষোভ মিছিলে এই দাবি তুলে মুসল্লিরা। এই দুইজনকে অবিলম্বে গ্রেফতার করা না হলে ধর্মপ্রিয় মুসলিম জনতা নিজেরাই তাদেরকে বিচারের কাঠগড়ায় দাঁড় করাবে বলে মিছিল থেকে হুশিয়ারী প্রদান করা হয়।