দ্বীপশিখা খেলাঘরের সম্মেলন

প্রকাশ:| শুক্রবার, ১৭ এপ্রিল , ২০১৫ সময় ১১:৩০ অপরাহ্ণ

লেখাপড়ার পাশাপাশি নিয়মিত সুস্থ সংস্কৃৃতি চর্চা শিশুদের মানসিক বিকাশে অপরিহার্য । শিশুদের দেশ ও জাতির যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হলে আনন্দময় সাংস্কৃতিক পরিমন্ডল গড়ে তুলতে হবে ।
দ্বীপশিখা খেলাঘরের সম্মেলন১৭ এপ্রিল ২০১৫ ইং শুক্রবার বোয়ালখালীর চরণদ্বীপস্থ দ্বীপশিখা খেলাঘর আসরের সম্মেলনে বক্তারা একথা বলেন । চরণদ্বীপ জ্ঞানাঙ্কুর বৌদ্ব বিহার প্রাঙ্গনে আসরের আহবায়ক দীপংকর বড়–য়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন খেলাঘর কেন্দ্রীয় কমিটির সম্পাদক রেজাউল কবির ,অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক জয়দত্ত বড়–য়া, খেলাঘর চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক বিপ্লব বসু, বোয়ালখালী উপজেলা কমিটির সভাপতি সাংবাদিক আবুল ফজল বাবুুল, বিহারের অধ্যক্ষ দেবশ্রুতি ভিক্ষু,ডা. পিযুষ কান্তি বড়–য়া, আসরের প্রতিষ্ঠাতা ডা. মিহির বরণ বড়–য়া । হিরু বড়–য়ার সঞ্চালনে সম্মেলনে শুভেচ্ছা বক্তব্য দেন উত্তম বড়–য়া, কানন বিকাশ বড়–য়া,দীপায়ন খেলাঘর আসরের সাধারণ সম্পাদক জুয়েল চৌধুরী,দিশারী খেলাঘর আসরের সাধারণ সম্পাদক শ্রীচরণ বিশ্বাস,তৃষ্ণা বড়–য়া ।
অনুষ্ঠানে বক্তারা বলেন খেলাঘর জন্মলগ্ন থেকেই একটি অসাম্প্রদায়িক মানবিক বাংলাদেশ গড়ার লক্ষে অবিরাম কাজ করে যাচ্ছে । প্রতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি সাহিত্য সংস্কৃতি চর্চার মধ্য দিয়ে শিশুদের আগামী দিনের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য খেলাঘর অভিযাত্রা অব্যহত থাকবে। খেলাঘর মানবিক বাংলাদেশ গড়ার অনন্য পাঠশালা ।
সম্মেলনে দিপঙ্কর বড়ুয়া সভাপতি,শাওন বড়–য়াকে সাধারণ সম্পাদক করে ২৭ সদস্য বিশিষ্ট কমিটিকে শপথ বাক্য পাঠ করান আবুল ফজল বাবুল । সম্মেলনে পাখি রানী বড়–য়াকে রতœগর্ভা মা সম্মাননা ও সকালে অনুষ্ঠিত ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের পুরুষ্কার প্রদান করা হয় । অনুষ্ঠানে দিশারী ও দ্বীপশিখা খেলাঘর আসরের একঝাঁক শিশু শিল্পীর পরিবেশনায় মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয় ।


আরোও সংবাদ