দ্বিতীয় দিন সোমবার দেশের বিভিন্নস্থানে সংঘর্ষে অন্তত ৪ জন নিহত

প্রকাশ:| সোমবার, ২৮ অক্টোবর , ২০১৩ সময় ০৯:৪৮ অপরাহ্ণ

ঢাকা মহানগর যুবলীগের (দক্ষিণ) সভাপতি ইসমাইল হোসেন সম্রাটের বাসায় বোমাহামলা
ঢাকা মহানগর যুবলীগের (দক্ষিণ) সভাপতি ইসমাইল হোসেন সম্রাটের বাসায় বোমাহামলা করেছে দুর্বৃত্তরা। এসময় ৫ রাউন্ড গুলিও চালানো হয়।ইসমাইল হোসেন সম্রাটের

সোমবার রাত আটটার দিকে সম্রাটের শান্তিনগরের বাসায় এ হামলার ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

হামলার সময় সম্রাট বাসায় ছিলেন না। যুবলীগের কেন্দ্রীয় নেতা মিজানুল ইসলাম মিজু এ ঘটনার কথা বাংলামেইলকে নিশ্চিত করেছেন।

ইসমাইল হোসেন সম্রাট হামলার কথা স্বীকার করে বলেন, ‘কতিপয় যুবক বাসায় হামলা চালিয়েছে। একটি বোমা ফাটানোর পাশাপাশি তারা ৫ রাউণ্ড গুলিও চালায়। বাসার দেয়ালে গুলির চিহ্ণও লেগে আছে। তবে বাসার কেউ হতাহত না হলেও সবাই আতঙ্কে রয়েছে।’

সারাদেশে বিচ্ছিন্ন সহিংসতা, ভাঙচুর ও অগ্নিসংযোগের মধ্য দিয়ে সোমবার ১৮ দলীয় জোটের দ্বিতীয় দিনের হরতালে চট্টগ্রাম, জামালপুর, চাঁদপুর, টাঙ্গাইল, ঝিনাইদহ এবং কিশোরগঞ্জে ৬ জন নিহত হয়েছেন।

জানা গেছে, ১৮ দলের ডাকা টানা ৬০ ঘণ্টা হরতালের দ্বিতীয় দিন সারাদেশে ভাঙচুর-অগ্নিসংযোগ ও সহিংসতা মধ্য দিয়ে পালন করছে হরতাল সমর্থকরা।

চট্টগ্রাম:

চট্টগ্রামের সাতকানিয়ায় একটি ট্রাককে পিকেটাররা ধাওয়া করে। এতে ট্রাকটি উল্টে এর চালক মারা যান।

এছাড়া চট্টগ্রাম শহরে সকাল ৮টার দিকে নগরীর পলোগ্রাউন্ড এলাকায় দুটি বাসে ভাঙচুর চালায় পিকেটাররা। আলমাস সনিমোর মোড় ও ওয়াসার মোড়ে ককটেল ফাটায় তারা।

জামালপুর:

জামালপুরের ইসলামপুরে বিএনপি-জামাতের সঙ্গে সংঘর্ষে আওয়ামী লীগ কর্মী নিহত হয়েছেন।

চাঁদপুর:

চাঁদপুরের পুরানবাজারে আওয়ামী লীগ ও বিএনপির সংঘর্ষে একজন নিহত হয়েছেন।

টাঙ্গাইল:

জেলার মির্জাপুরে হরতালে পিকেটিংয়ের সময় বিএনপির দুই গ্রুপের সংঘর্ষে আব্দুল আলীম (২৮) নামে যুবদলের এক নেতা নিহত হয়েছেন। তিনি মির্জাপুর উপজেলা যুবদলের যুগ্ম সম্পাদক।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার সকাল থেকেই মির্জাপুর বিএনপির নেতাকর্মীরা পৃথক পৃথকভাবে বিক্ষোভ মিছিল পিকেটিং করে। বেলা ১১টার দিকে গোড়াই এলাকায় ফিরোজ হায়দার গ্রুপের নেতাকর্মীদের সঙ্গে আবুল কালাম আজাদ গ্রুপের সংঘর্ষ হয়। এ সময় ১৫ জন আহত হয়। পরবর্তীতে আবুল কালাম আজাদ তার নেতাকর্মীদের ওই এলাকা থেকে ফিরিয়ে আনলে এবং পুলিশি তৎপরতার কারণে পরিস্থিতি শান্ত হয়। পরবর্তীতে মিছিল শেষে বাড়ি ফিরছিলেন ফিরোজ হায়দার গ্রুপের আব্দুল আলীম। তিনি সোহাগপাড়া এলাকায় পৌঁছালে আবুল কালাম আজাদের গ্রুপের লোকজন ধারালো অস্ত্র দিয়ে তাকে কুপিয়ে আহত করে। পরে কুমুদিনী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

যশোর:

সকালে যশোরের চাঁচড়ায় বিএনপি ও আওয়ামী লীগের মধ্যে সংঘর্ষ হয়। এতে চাঁচড়া ইউপির সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আব্দুর রাজ্জাক ফুলসহ ৪ জন আহত হয়েছেন। অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরে র‌্যাব-পুলিশ ও বিজিবি টহল দিচ্ছে।

সিরাজগঞ্জ:

সকালে সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের নলকা বানিয়াগাতী এলাকায় হরতালকারীরা লাঠিসোটা নিয়ে মহাসড়কে অবস্থান করার চেষ্টা করে। এ সময় পুলিশ রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

সকাল ১০টার দিকে বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তরিকুল ইসলামের সরকারি বাসভবনের সামনে ও চালা আদালতপাড়ায় ২টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

এছাড়া ভোরে শহরের কয়েকটি স্থানে সড়কে টায়ার জ্বালিয়ে পিকেটিং করে হরতালকারীরা।

পিরোজপুর:

পিরোজপুরের ভাইজোড়া আওয়ামী লীগ অফিসের আসবাবপত্রে আগুন এবং কদমতলা স্টিল ব্রিজের প্লেট তুলে ও পাড়েরহাট-জিয়ানগর সড়কে গাছের গুড়ি ফেলে সড়কে প্রতিবন্ধকতা তৈরি করে হরতালকারীরা।