দ্বিতীয় ওয়ানডেতে আরও করুণ অবস্থা

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| রবিবার, ৬ মে , ২০১৮ সময় ০৯:০১ অপরাহ্ণ

প্রথম ওয়ানডেতে রেকর্ড ব্যবধানে হারের পর দ্বিতীয় ওয়ানডেতে আরও করুণ অবস্থা বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের। দক্ষিণ আফ্রিকা সফররত রুমানা বাহিনী আজ মাত্র ৮৯ রানে অল-আউট হয়ে গেছে! ৯ উইকেটে ম্যাচ জিতে নিয়ে ৫ ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। এই রান তুলতে বাংলাদেশ সময় নিয়েছে ৩৯.৫ ওভার। টেস্টের চেয়েও বেশি কিছু!

আজ রবিবার পচেফস্ট্রুমে অনুষ্ঠিত এই ম্যাচটি মেয়েদের ক্রিকেটের জন্য বিশেষ কিছু। কারণ এটি মেয়েদের ওয়ানডে ইতিহাসে ১১১১ তম আন্তর্জাতিক ম্যাচ। সবকটি ডিজিট ১ হওয়ায় সবার নজর ছিল ম্যাচটির দিকে। টসে জিতে ব্যাটিংয়ে নেমে ৫ রানেই প্রথম দুই উইকেট হারায় বাংলাদেশ। ১০ রানে তৃতীয়। এই ধস আর থামানো যায়নি। দুই অংকে যান মাত্র ৩ ক্রিকেটার। সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ পান্না ঘোষের অপরাজিত ২০ রান।

২.২৩ রানরেট টেস্টেও ইদানিং বিরল। এই ৮৯ রানের মধ্যে আবার ৮ রান এক্সট্রা দিয়েছে প্রোটিয়ারা। এ. খাকা এবং আর. এনটোজাকি ৩টি করে উইকেট নেন। ছোট লক্ষ্য তাড়া করতে নেমে হেসেখেলে জিতে যায় প্রোটিয়ারা। ১৭.১ ওভারে জয় তুলে নিতে তাদের খরচ হয় মাত্র ১ উইকেট। সেটি নিয়েছেন সালমা খাতুন। ক্যাচ নিয়ে ভাগীদার সানজিদা। দুই ওপেনার লি এবং ওলভার্ডার্ট যথাক্রমে ৩২ এবং ৩৭* রান করেন।