দোয়া মাহফিলের কর্মসূচী ঘোষণা করেছে নগর আওয়ামী লীগ

প্রকাশ:| বৃহস্পতিবার, ২৪ অক্টোবর , ২০১৩ সময় ০৯:২৪ অপরাহ্ণ

al-flag_আওয়ামী লীগচট্টগ্রাম মহানগরের ওয়ার্ডে ওয়ার্ডে শুক্রবার বাদ জুমা মসজিদে দোয়া মাহফিলের কর্মসূচী ঘোষণা করেছে নগর আওয়ামী লীগ। আর জমিয়াতুল ফালাহ মসজিদ প্রাঙ্গনে নগর আওয়ামী লীগের পক্ষ থেকে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

এর আগে ২৫ অক্টোবর শুক্রবার নগর আওয়ামী লীগ লালদিঘী ময়দানে সমাবেশের ঘোষণা দিয়েছিল। কিন্তু নগর পুলিশ মিছিল, সভা-সমাবেশের উপর নিষেধাজ্ঞা জারি করায় নগর আওয়ামী লীগ তাদের কর্মসূচী পরিবর্তন করে ঘরোয়াভাবে সমাবেশের সিদ্ধান্ত নেয়।

এরপর বৃহস্পতিবার বিকেলে দোয়া মাহফিলের কর্মসূচী নির্ধারণের বিষয়টি জানায় নগর আওয়ামী লীগ।

নগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল বাংলানিউজকে বলেন, ‘পবিত্র কোরবানির পর সুখ, শান্তি ও দেশের সমৃদ্ধি কামনা করে এবং গণতন্ত্র রক্ষায় আমরা মসজিদে দোয়া মাহফিলের কর্মসূচী দিয়েছি। প্রত্যেক ওয়ার্ডে একটি মসজিদে আর নগর আওয়ামী লীগ নেতাদের উপস্থিতিতে জমিয়াতুল ফালাহতে দোয়া মাহফিল হবে।’

লালদিঘি ময়দানে একই সময়ে সমাবেশ করা নিয়ে আওয়ামী লীগ ও বিএনপির মুখোমুখি অবস্থানের মধ্যে বুধবার বিকেল পৌনে ৫টার দিকে চট্টগ্রাম মহানগরীতে বৃহস্পতিবার ভোর থেকে অনির্দিষ্টকালের জন্য সব ধরনের সভা, সমাবেশ, মিছিল, অবস্থানের উপর নিষেধাজ্ঞা জারির ঘোষণা দেয় নগর পুলিশ।

১৯৭৮ সালের চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) অধ্যাদেশের ২৯, ৩০, ৩৩ ও ৩৪ ধারা মোতাবেক নগর পুলিশ কমিশনার মো.শফিকুল ইসলাম এ নিষেধাজ্ঞা জারি করেন।