দোহাজারী রুটে অবশেষে যাত্রীবাহী ট্রেন চলেছে

প্রকাশ:| শনিবার, ৪ জুলাই , ২০১৫ সময় ১০:০৩ অপরাহ্ণ

বোয়ালখালীতে রেলসেতু ভেঙে তেলবাহী ওয়াগনের ইঞ্জিনসহ খালে পড়ার দীর্ঘসময় পর চট্টগ্রাম-দোহাজারী রুটে ফের যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হয়েছে। এছাড়া শুক্রবার উদ্ধার করা হয়েছে খালে পড়ে থাকা ট্রেনের ইঞ্জিন।

শনিবার বিকেল ৫টার দিকে দোহাজারীর উদ্দেশ্যে চট্টগ্রাম থেকে ছেড়ে যাওয়া ট্রেনটি ৬টা ৪০ মিনিট নাগাদ বোয়ালখালীর দুর্ঘটনাস্থল পেরোয়।

এসব বিষয় নিশ্চিত করে রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় ব্যবস্থাপক মফিজুর রহমান বলেন, ‘দোহাজারী রুটে ফের যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হয়েছে। শনিবার রাত ৮টা নাগাদ যাত্রীবাহী ট্রেনটি দোহাজারী পৌছায়। ট্রেনটি রোববার ভোরে ফের চট্টগ্রামের উদ্দেশ্যে যাত্রা করবে। এর আগে শুক্রবার খালে পড়ে থাকা ট্রেনের ইঞ্জিনটি উদ্ধার করা হয়েছে।’

গত ১৯ জুন দুপুরে চট্টগ্রামের দোহাজারী পাওয়ার প্ল্যান্টের জন্য ফার্নেস তেল নিয়ে যাওয়ার সময় বোয়ালখালীর খিতাপচরের ২৪ নম্বর রেলসেতু ভেঙে দুর্ঘটনায় পড়ে তেলবাহী ট্রেনটি। দুর্ঘটনায় ট্রেনটির আটটি ওয়াগনের মধ্যে দুটি বোয়ালখালী খালে সম্পূর্ণ ডুবে যায়। এছাড়া ইঞ্জিন ও আরেকটি ওয়াগন অর্ধেক পানিতে ডুবে ছিল। ওয়াগনের তেল খালের পানির মাধ্যমে কর্ণফুলী ও হালদা নদীতে ছড়িয়ে পড়ে। ঘটনার পরপর দুটি তদন্ত কমিটি গঠন করে রেলওয়ে। দায়িত্বে অবহেলার জন্য সাময়িক বরখাস্ত করা হয় রেলওয়ের দুই প্রকৌশলীকে।


আরোও সংবাদ