দৈনিক বাকঁখালী সম্পাদক’র মুক্তি দাবিতে মানববন্ধন

প্রকাশ:| মঙ্গলবার, ১১ অক্টোবর , ২০১৬ সময় ১০:৪৪ অপরাহ্ণ

%e0%a6%a6%e0%a7%88%e0%a6%a8%e0%a6%bf%e0%a6%95-%e0%a6%ac%e0%a6%be%e0%a6%95%e0%a6%81%e0%a6%96%e0%a6%be%e0%a6%b2%e0%a7%80-%e0%a6%b8%e0%a6%ae%e0%a7%8d%e0%a6%aa%e0%a6%be%e0%a6%a6%e0%a6%95%e0%a6%b0 কক্সবাজার থেকে প্রকাশিত মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী জনপ্রিয় সংবাদপত্র দৈনিক বাঁকখালী পত্রিকার সম্পাদক ও প্রকাশক কক্সবাজার সাংবাদিক সমিতির সভাপতি সাইফুল ইসলাম চৌধুরীর নি:শর্ত মুক্তি ও দূর্নীতিবাজ চিকিৎসকের দায়েরকৃত সাজানো মিথ্যা মামলাটি অবিলম্বে প্রত্যাহারের দাবিতে গতকাল মঙ্গলবার দুপুরে কক্সবাজারের চকরিয়ায় কর্মরত সাংবাদিক ও সংবাদপত্রসেবীদের উদ্যোগে দীর্ঘ মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া পৌরশহরস্থ সিটি সেন্টার মার্কেটের সামনে সড়কে অনুষ্টিত মানববন্ধনে অংশ নেন কর্মরত জাতীয়, আঞ্চলিক ও স্থানীয় সংবাদপত্রের সাংবাদিকবৃন্দ, সংবাদপত্র হকার্স সমিতির সকলস্থরের সদস্য। তাদের সাথে সংহতি প্রকাশ করে মানববন্ধনে অংশ নেন উপজেলা যুবলীগ,উপজেলা ছাত্রলীগের বিপুল নেতাকর্মী এবং বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ।
অনুষ্টিত মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিকেরা পেশার প্রতি সম্মান দেখিয়ে নীতিতে অটল আছেন বলেই মানুষ নিরাপদে রয়েছে। সাংবাদিকরা লেখনীর মাধ্যমে সবসময় অনিয়ম, দূর্নীতি ও অপকর্মের বিরুদ্ধে স্বোচ্চার থাকেন। ক্ষুরধার লেখনীর কারনে জনগন উপকৃত হলেও সমাজে বেশিরভাগ ক্ষেত্রে বিত্তশালী ও দূর্নীতিবাজরা ক্ষতির শিকার হন। এ কারনে দুর্নীতিবাজরা সবসময় সাংবাদিকদের উপর ক্ষুদ্ধ হন। বক্তারা বলেন, মামলায় জড়িয়ে ও গ্রেফতার করে দূর্নীতিবাজরা প্রকৃত সাংবাদিকদের ক্ষুরধার লেখনী বন্ধ করতে পারবেনা। তাঁরা ইচ্ছা করলে সাময়িক এ ধরণের অপচেষ্টা করতে পারবেনা, কিন্তু এসব করে বেশি দিন ঠিকে থাকতে পারবেনা। কারন সাংবাদিকরা পেশার প্রতি অনেক দায়িত্বশীল এবং কর্তব্য পরায়ন।
মানববন্ধনে বক্তারা আরো বলেন, সাজানো মামলায় জড়িয়ে বিনা নোটেশে দৈনিক বাঁকখালী সম্পাদক সাইফুল ইসলাম চৌধুরীকে কর্মরত অবস্থায় পত্রিকা অফিস থেকে গ্রেপ্তার করে পুলিশ কক্সবাজার জেলায় অনন্য নজির স্থাপন করেছে তা কোন মতেই কাম্য নয়। সাংবাদিক সমাজ এ ধরণের আচরণ কোনদিন মেনে নেবেনা। মানববন্ধন থেকে সাংবাদিক নেতারা হুশিয়ারি উচ্চারণ করে বলেন, দূর্নীতবাজ চিকিৎসক আবদুস ছালাম তার দায়ের করা মিথ্যা মামলাটি অবিলম্বে প্রত্যাহার না করলে সাংবাদিক সমাজ এব্যাপারে কঠোর সিদ্বান্তের মাধ্যমে দুর্বার আন্দোলনে যাবে।
অনুষ্টিত মানববন্ধনে অংশ নেন জাতীয়, আঞ্চলিক ও স্থানীয় সংবাদপত্রে কর্মরত সাংবাদিকবৃন্দ। তাঁরা হলেন সিনিয়র সাংবাদিক ইনকিলাব এর জাকের উল্লাহ চকোরী, দৈনিক সমকালের এমআর মাহমুদ, দৈনিক পুর্বকোণ ও আজকের কক্সবাজারের এম জাহেদ চৌধুরী, দৈনিক দিনকালের এ.এম ওমর আলী, মানবজমিন ও পূর্বদেশের বশির আল মামুন, দৈনিক কালেরকন্ঠ ও আজাদীর ছোটন কান্তি নাথ, ভোরের কাগজ, চট্টগ্রাম মঞ্চ ও সকালের কক্সবাজারের মিজবাউল হক, দৈনিক প্রথম আলোর এসএম হানিফ, দৈনিক সংবাদ, সুপ্রভাত বাংলাদেশ ও বাঁকখালীর এম.জিয়াবুল হক, দৈনিক হিমছড়ির অফিস প্রধান আবদুল মজিদ, আমাদের সময়ের মুকুল কান্তি দাশ, বাংলাদেশ প্রতিদিনের জিয়াউদ্দিন ফারুক, দৈনিক প্রিয় চট্টগ্রামের এ.এম হোবাইব সজিব, সাংবাদিক একেএম ইকবাল ফারুক, বাংলাদেশ বেতারের মাষ্টার জাহেদ, দৈনিক খবরপত্র ও কক্সবাজার বাণীর মনির আহমদ, দৈনিক যায়যায়দিনের মনজুর আলম, দৈনিক সৈকতের সাইফুল ইসলাম খোকন, আমাদের কক্সবাজারের জহিরুল আলম সাগর, দৈনিক করতোয়া’র এম আলী হোসেন, দৈনিক সমুদ্রবার্তার জামাল হোছাইন, দৈনিক সাঙ্গু ও সাগরদেশের এম মনছুর আলম রানা, দৈনিক আমাদের অর্থনীতির এম রায়হান চৌধুরী, দৈনিক আজকের দেশবিদেশের এসএম হান্নান শাহ, দৈনিক সংগ্রামের শাহজালাল শাহেদ, দৈনিক ইনানীর অলিউল্লাহ রনি, দৈনিক কক্সবাজার একাত্তরের এম.সাইফুদ্দিন মাহমুদ, দৈনিক রূপসী গ্রামের বাপ্পী শাহরিয়ার, সাংবাদিক মোস্তাফা কামাল, দৈনিক আলোকিত উখিয়ার সাঈদী আকবর ফয়সাল, বাঁকখালী পাঠক ফোরামের সভাপতি আওয়ামীলীগ নেতা মিফতাব উদ্দিন চৌধুরী, চকরিয়ার সংবাদপত্র এজেন্ট সাবেক কমিশনার জয়নাল আবেদিন।
মানববন্ধনে সংহতি প্রকাশ করে অংশ নেন চকরিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির, যুগ্ম সম্পাদক মোহাম্মদ রাসেল, সাংগঠনিক সম্পাদক তারেকুল ইসলাম চৌধুরী, স্বাস্থ্য সম্পাদক মাহামুদুল হক তফসির, চকরিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি এমএ আরিফুল ইসলাম চৌধুরী আরিফ, চকরিয়া কলেজ ছাত্রলীগের সভাপতি তোয়াছিন আনোয়ার জিহান, ছাত্রলীগ নেতা হোছাইনুল হক চৌধুরী তানবির, মুমিনুল ইসলাম, জাহাংগীর আলম মাহিন, রিদুয়ানুল হক নিবর, মারুফ, শাহেদ করিম হামির, ইরানুল ইসলাম, উপজেলা যুবলীগের সদস্য মোজাম্মেল হক, গ্লোবাল মানবাধিকার কমিশন কর্মী আবদুল হামিদ, চকরিয়া পৌরসভা মৎস্যজীবিলীগের সাধারণ সম্পাদক আবদুল হামিদ, পৌরসভা যুবলীগ নেতা আবদুল হামিদ, চকরিয়া সংবাদপত্র হর্কাস সমিতির সভাপতি মোহাম্মদ ইউনুছ, সাধারণ সম্পাদক মনির উদ্দিন, সহ-সভাপতি প্রকাশ বাবু, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইলিয়াছ, দপ্তর সম্পাদক মোহাম্মদ বাবলু, প্রচার সম্পাদক মিনার উদ্দিন, সিনিয়র সদস্য কফিল উদ্দিন, আবদুল কাদের মোনাফ, সমিতির ম্যানেজার শহিদুল ইসলাম প্রমুখ।