দেয়াল ও সিন্দুক ভেঙে ১১৭ ভরি স্বর্ণালংকার চুরি

প্রকাশ:| রবিবার, ১৮ সেপ্টেম্বর , ২০১৬ সময় ১১:৩০ অপরাহ্ণ

নগরীর খুলশী থানার ওয়্যারলেস ঝাউতলা স্কুলগেট এলাকার মেসার্স কর্ণফুলী জুয়েলার্সের দেয়াল ও সিন্দুক ভেঙে ১১৭ ভরি স্বর্ণালংকার, ৩ কেজি রূপা ও নগদ টাকা নিয়ে গেছে সংঘবদ্ধ চোরের দল।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাত থেকে রোববার (১৮ সেপ্টেম্বর) ভোররাতের মধ্যে কোনো একসময় সত্যরাম ঘোষের মালিকানাধীন এ জুয়েলার্সটিতে দুর্ধর্ষ এ চুরির ঘটনা ঘটে।

বাংলাদেশ জুয়েলার্স সমিতির চট্টগ্রাম শাখার সভাপতি মৃণাল কান্তি ধর চুরির ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সব মিলে অন্তত অর্ধ কোটি টাকার স্বর্ণালংকার চুরি হয়েছে। আমরা আশা করি, পুলিশ ও প্রশাসন আন্তরিকভাবে তৎপর হলে চোরদের গ্রেফতার ও চুরি হওয়া স্বর্ণালংকার উদ্ধার করা সম্ভব হবে।

গভীর উদ্বেগ জানিয়ে মৃণাল কান্তি ধর বলেন, রোববার সকালে চুরির বিষয়টি জানতে পেরে আমরা ঘটনাস্থলে ছুটে যাই। চোরের দল অত্যন্ত পরিকল্পিতভাবে ড্রিল মেশিন দিয়ে দেয়াল কেটেছে। তারা হাতুড়ি দিয়ে দেয়াল ভাঙেনি। লোহার সিন্দুকের লক খুলেছে এক্সপার্টরা। এক্ষেত্রে দুটি হ্যান্ডেলের প্রয়োজন হয়। সেই দুটিও তারা বানিয়ে এনেছে। এটির যদি রহস্য উন্মোচন করা না যায় তবে চট্টগ্রাম শহরের সাড়ে তিন হাজার জুয়েলার্স এবং জেলার সব জুয়েলার্স মালিকদের ঘুম হারাম হয়ে যাবে।

খুলশী থানার ওসি (তদন্ত) শেখ মো. মাহমুদ সন্ধ্যা সোয়া ছয়টায় জানান, সকালে জুয়েলার্স মালিক থানায় এসে বলার পর আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। এখন তারা যদি এজাহার দেন তবে আমরা মামলা হিসেবে নথিভুক্ত করবো।

জুয়েলার্সটির মালিকের বরাত দিয়ে তিনি জানান, শুক্রবার রাত ১১টার দিকে জুয়েলার্সের মালিক তালাবদ্ধ করে বাড়ি যান। শনিবার জুয়েলার্সটি বন্ধ ছিল। রোববার সকাল ১০টার দিকে জুয়েলার্স খোলার পর চুরির বিষয়টি দেখতে পান।

সন্ধ্যা সাড়ে সাতটায় বাংলাদেশ জুয়েলার্স সমিতি চট্টগ্রাম শাখার অতিরিক্ত সাধারণ সম্পাদক সুজিত ধর জানান, কর্ণফুলী জুয়েলার্সে চুরির ঘটনায় প্রতিষ্ঠানটির মালিক সত্যরাম ঘোষ খুলশী থানায় এজাহার দিচ্ছেন। এজাহার লেখা শেষ হওয়া মাত্রই জমা দেওয়া হবে।