দেশ-পতাকা কারো দয়াতে নয় শহীদের রক্তের অর্জিত

প্রকাশ:| রবিবার, ১১ ডিসেম্বর , ২০১৬ সময় ১১:০৮ অপরাহ্ণ

মুক্তিযুদ্ধের বিজয় মেলার বিজয় মঞ্চের স্মৃতিচারণ সভায় প্রধান অতিথির বক্তব্য ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী এমপি বলেছেন, ‘আমাদের এই স্বাধীন দেশ-পতাকা কারো দয়াতে নয় লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত। এই বাংলাদেশে কোন অপশক্তি জেগে উঠতে পারে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ জঙ্গীবাদ মুক্ত বাংলাদেশ রচনায় জীবনের যে ঝুঁকি নিয়েছেন তাতে আমাদেরও সহযোদ্ধা হিসেবে থাকতে হবে।’

তিনি আরো বলেন, এই চট্টগ্রাম ঐতিহ্যগত ভাবে বাঙালির তিন হাজার বছরের ইতিহাসের স্বাধীন চেতনায় বিশ্বাসী। তাই এখান থেকে ব্রিটিশ সাম্রাজ্যবাদের বিরুদ্ধে মাস্টার দা সূর্যসেনের নেতৃত্বে দ্রোহ ঘোষনা হয়েছিল। তারই পথ ধরে এই চট্টগ্রাম সবধরনের উন্নয়ন ও অগ্রগতির মাইলফলক।

স্মৃতিচারণ সভায় মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের কো-চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অমল মিত্রের সভাপতিত্বে ও মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের মহাসচিব মোহাম্মদ ইউনুছের সঞ্চালনায় অনুষ্ঠিত স্মৃতিচারণ সভায় বক্তব্য দেন, মুক্তিযোদ্ধা ডা. মাহফুজুর রহমান, ফিরোজ আহমেদ, বিজয় মেলা পরিষদের মহাসচিব আহমেদুর রহমান ছিদ্দিকী প্রমুখ।

পরে বিজয় মঞ্চে শেখ শহিদুল আনোয়ার ও তপন বড়ুয়ার পরিচালনায় উদ্দীপনামূলক সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সোমবার বিজয় মঞ্চে স্মৃতিচারণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকী। এছাড়া সাংস্কৃতিক সন্ধ্যায় সঙ্গীত পরিবেশন করবেন জনপ্রিয় শিল্পী আইয়ুব বাচ্চু।

একই দিন  লালদিঘীর মাঠে সকাল ১০টায় মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের উদ্যোগে বৃক্ষ, বই ও বিজ্ঞান মেলার উদ্বোধন করা হবে।