দেশ অচলের পরিকল্পনার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি

প্রকাশ:| বৃহস্পতিবার, ২৬ ফেব্রুয়ারি , ২০১৫ সময় ১১:২৩ অপরাহ্ণ

দেশের ৩৭টি জেলায় একযোগে বড় ধরনের সহিংসতা সৃষ্টির মাধ্যমে দেশ অচলের পরিকল্পনার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন শিবির নেতা এনামুল কবির।
শিবির নেতা এনামুল কবির
বৃহস্পতিবার বিকাল ৫টা থেকে সন্ধ্যা ৭টা ৫ মিনিট পর্যন্ত ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি নেওয়ার পর তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন চট্টগ্রাম মহানগর হাকিম সৈয়দ মাশফিকুল ইসলামের আদালত।

বিষয়টি জানিয়েছেন নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার(প্রসিকিউশন) কাজী মুত্তাকিম মিনান।

জবানবন্দিতে এনামুল জানিয়েছে, তার দায়িত্ব বাগেরহাটে হলেও বিশেষ অ্যাসাইনমেন্ট নিয়ে সে চট্টগ্রামে আসেন।

সে জানিয়েছে, কক্সবাজারের মহেশখালী-কুতুবদিয়া থেকে নির্বাচিত জামায়াতের সাবেক সাংসদ হামিদুর রহমান আজাদ আন্দোলনকারী জোটের শীর্ষ নেতৃত্বের সঙ্গে সমন্বয়ের দায়িত্ব পালন করছিলেন। তিনিই মূলত শীর্ষ নেতৃত্বের ম্যাসেজ শিবিরকে এনে দেন। এরপর শিবিরের কেন্দ্রীয় কর্মপরিষদ থেকে কেন্দ্রীয় ৩৭ নেতাকে ৩৭টি জেলায় সহিংসতা সৃষ্টির বিশেষ অ্যাসাইনমেন্ট দেয়া হয়।

এনামুল কবির বর্তমানে ছাত্রশিবিরের কেন্দ্রীয় কমিটিতে সমাজসেবা সম্পাদকের দায়িত্ব পালন করছেন। তিনি শিবিরের শীর্ষ পাঁচ নেতার একজন। কর্মপরিষদ থেকে তাকে বাগেরহাটে সহিংসতা সৃষ্টির দায়িত্ব দেয়া হয়েছিল। কিন্তু জোটের শীর্ষ নেতৃত্ব চট্টগ্রামে আন্দোলন চাঙা না হওয়ায় ক্ষুব্ধ। এজন্য বিশেষ বার্তা ও দায়িত্ব নিয়ে বন্দরনগরীতে পাঠানো হয় বলে আদালতকে জানিয়েছে এনামুল।

গত ২০ ফেব্রুয়ারি এনামুলকে নগরীর বাকলিয়া থানার বগারবিল এলাকা থেকে গ্রেপ্তার করে কোতোয়ালি থানা পুলিশ। ২১ ফেব্রুয়ারি তাকে বাসে আগুন দেয়ার একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করে পাঁচদিনের রিমান্ডে নেয় পুলিশ। রিমান্ড শেষে আদালতে হাজির করা হলে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে রাজি হন শিবির নেতা এনামুল কবির।


আরোও সংবাদ