দেশে সাম্প্রদায়িক আবহ তৈরির ষড়যন্ত্র চলছে

প্রকাশ:| শুক্রবার, ২৪ জুন , ২০১৬ সময় ১১:৫১ অপরাহ্ণ

মসজিদ-মন্দির-গির্জায় হামলা এবং বিভিন্ন ধর্মের লোকজনকে গুপ্ত হত্যার মাধ্যমে দেশে সাম্প্রদায়িক আবহ তৈরির ষড়যন্ত্র চলছে বলে অভিযোগ করেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন।

শুক্রবার (২৪ জুন) সকালে স্টেশন রোডের মোটেল সৈকতে চট্টগ্রাম জেলা ওয়ার্কার্স পার্টি আয়োজিত কর্মিসভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বাংলাদেশের রাষ্ট্র ও সমাজে দ্রুত সাম্প্রদায়িকীকরণের চেষ্ঠা করছে বিভিন্ন গোষ্ঠী। এ কারণে বেছে বেছে সংখ্যালঘু সম্প্রদায় এবং সমাজের অপেক্ষাকৃত দুর্বল অংশকে আক্রমণের লক্ষ্যবস্তু করা হচ্ছে। এ আক্রমণ কোনো বিশেষ সম্প্রদায়ের ওপর নয়, বরং সমস্ত বাঙালি জাতির ওপর। জনগণকে সম্পৃক্ত করে এ সাম্প্রদায়িকরণ রুখে দাঁড়াতে ওয়ার্কার্স পার্টি ও ১৪ দলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করছে বলেও জানান তিনি।

ওয়ার্কার্স পার্টির চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট আবু হানিফের সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মিসভায় দলের বিভিন্ন শাখা কমিটির সম্পাদকরা উপস্থিত ছিলেন।

এতে বক্তব্য দেন ওয়ার্কার্স পাটির চট্টগ্রাম জেলা সাধারণ সম্পাদক সামশুদ্দিন খালেদ সেলিম, পার্টির জেলা কমিটির নেতা নুরুল ইসলাম, ডা. বিকে দাশ, দিদারুল আলম চৌধুরী, আবুল কাশেম আবু, অধ্যাপক শিবু দাশ, অনিমেষ ভৌমিক,ফারুক আহমেদ রুবেল প্রমুখ।

রাশেদ খান মেনন বলেন, সাম্প্রদায়িকতা মোকাবেলায় রাজনৈতিক দলগুলো যেমন ব্যর্থ হয়েছে তেমনি ব্যর্থ হয়েছে সুশীল সমাজের মানুষরা। এ সুযোগটি কাজে লাগিয়ে পশ্চিমা বিশ্ব বাংলাদেশে আইএসের অস্তিত্ব আছে বলে প্রচার করে ইরাক, সিরিয়ার মতো বাংলাদেশের জনগণের ঘাড়ে চেপে বসতে চায়।

ঈদ উল ফিতরের আগে শ্রমিক-কর্মচারীদের বেতন-ভাতা পরিশোধের দাবি জানিয়ে মন্ত্রী বলেন, সরকারি কর্মকর্তা-কর্মচারীরা নতুন পে-স্কেলের আওতায় বেতন পাচ্ছে। অথচ শ্রমিকদের জন্যে সরকার এখনো নতুন কোনো পে স্কেল ঘোষণা করেনি। ফলে শ্রমিকদের মানবেতর জীবনযাপন করতে হচ্ছে।

তিনি অবিলম্বে নতুন মজুরি বোর্ড ঘোষণার দাবি জানান।

পরে সম্প্রতি অনুষ্ঠিত হাফিজ জুট মিল সিবিএ নির্বাচনে বিজয়ী হাফিজ জুট ওয়ার্কার্স ইউনিয়নের নেতৃবৃন্দ রাশেদ খান মেননের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় হাফিজ জুট ওয়ার্কার্স ইউনিয়ন সিবিএর সভপতি নুর মোহাম্মদ মিলন ও সাধারণ সম্পাদক দিদারুলআলম চৌধুরীসহ কমিটির নব নির্বাচিত কর্মকর্তারা মন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।


আরোও সংবাদ