‘দেশে সাংবিধানিক শূন্যতা বিরাজ করছে’

প্রকাশ:| রবিবার, ৬ ডিসেম্বর , ২০১৫ সময় ০৯:৩৬ অপরাহ্ণ

শূন্যতা বিরাজবর্তমান সরকারকে স্বৈরাচার আখ্যা দিয়ে নগর বিএনপির সাধারণ সম্পাদক বলেছেন, পতিত স্বৈরাচার এবং বর্তমান স্বৈরাচার মিলে বাংলাদেশের সাংবিধানিক শূন্যতা সৃষ্টি করছে।

তিনি বলেন, আজ (৬ ডিসেম্বর) স্বৈরাচার পতন ও গণতন্ত্র মুক্তি দিবস। সেদিন দেশের গণতন্ত্র পুনরুদ্ধারে দীর্ঘ আন্দোলন সংগ্রামে ডা. মিলন, নূর হোসেন, মোজাম্মেল, জিহাদ সহ অসংখ্য গণতন্ত্রকামী নেতাকর্মীদের শহিদ হতে হয়েছিল।

রোববার স্বৈরাচার পতন ও গণতন্ত্র মুক্তি দিবস উপলক্ষে নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনে আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। নগর বিএনপি আয়োজিত এ সভায় ডা.শাহাদাত প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম নগর বিএনপি’র সহ-সভাপতি আবু সুফিয়ান বলেন, ৯০’র স্বৈরাচার বিরোধী আন্দোলনের মাধ্যমে এদেশের মানুষ যে আশা নিয়ে গণতন্ত্রকে প্রতিষ্ঠিত করেছিল সেই গণতন্ত্র আজ বিপন্ন। বিএনপি সবসময় দেশের মানুষের অধিকার আদায়ে গণতন্ত্রের পক্ষে রাজপথে আন্দোলন সংগ্রাম করে যাচ্ছে।

ডা. শাহাদাত আরো বলেন, দেশের গণতন্ত্র আবারও বিপন্ন, গণতন্ত্র বলতে দেশে কিছুই নেই। মানুষের বাকস্বাধীনতা, সভা-সমাবেশ, মিছিল-মিটিং করতে গেলেই পুলিশের নির্যাতন ও মামলা হামলার শিকার হতে হয়।

সভায় অন্যান্যের মধ্যে বিএনপি নেতা মুহাম্মদ আলী, হারুন জামান, ইয়াসিন চৌধুরী লিটন, সামশুল আলম, ডা. কামরুন্নাহার দস্তগীর, আনোয়ার হোসেন লিপু, কাউন্সিলর আবুল হাসেম, হুমায়ুন রশিদ, কামাল পাশা নিজামী, মুহাম্মদ মহসিন, গাজী মুহাম্মদ সিরাজ উল্লাহ প্রমুখ বক্তব্য রাখেন।