দেশে শান্তির কাজ করে চলেছে আন্তর্জাতিক সেবা সংগঠন লায়ন্স ও লিও ক্লাবসমূহ

প্রকাশ:| মঙ্গলবার, ৫ এপ্রিল , ২০১৬ সময় ১১:৪১ অপরাহ্ণ

লিও ক্লাব

বিশ্বব্যাপী উন্নয়নের ছোঁয়া পৌঁছে দেয়ার লক্ষ্যে দেশে দেশে শান্তির বারতা নিয়ে কাজ করে চলেছে আন্তর্জাতিক সেবা সংগঠন লায়ন্স ক্লাব। এছাড়াও দেশ থেকে অন্ধত্ব দূরীকরণে অগ্রাধিকার ভিত্তিতে কাজ করে যাচ্ছে লায়ন্স ক্লাবসমূহ। পাশাপশি লায়ন্স ও লিও সদস্যরা দেশের আর্থ সামাজিক উন্নয়ন ও দারিদ্র দুরীকরণে সরকারের পাশাপাশি গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে যাচ্ছে।

নগরীর স্থানীয় এক কনভেনশন হলে লায়ন্স ক্লাব অব চিটাগাং ডায়নামিক সিটি এবং গোল্ডেন সিটি লিও ক্লাবের ১২ তম চার্টার এনিভার্সারি, পিডিজি অনার ডে, লায়ন্স ডিস্ট্রিক্ট কেবিনেট অনার ডে, প্রাক্তন লায়ন্স ও লিও প্রেসিডেন্ট অনার ডে উৎসবে বক্তারা এসব কথা বলেন।

লায়ন্স জেলা রিজিয়ন চেয়ারপার্সন লায়ন শওকত আলী চৌধুরী এমজেএফ এর সঞ্চালনায় এবং ক্লাব সভাপতি লায়ন খোরশেদ আলমের সভাপতিত্বে অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন জেলা গভর্ণর লায়ন মোস্তাক হোসেন এমজেএফ। এসময় প্রধান অতিথি বলেন, ‘এডুকেশন ফর এক্সিলেন্স’ বা ‘উৎকর্ষের জন্য শিক্ষা’ এ থিম ধারণ করে বাংলাদেশে লায়নিজম আন্দোলনে গতিবেগ সঞ্চারিত হচ্ছে। সেবার হাতকে সমপ্রসারণ করার লক্ষে গরিব-দুঃখীদের পাশে কাজ করছে লায়ন্স ও লিও ক্লাবের সদস্যরা।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এফবিসিসিআইয়ের সদ্য প্রাক্তন সভাপতি ও স্ট্যান্ডার্ড ব্যাংকের চেয়ারম্যান পিসিসি পিডিজি লায়ন কাজী আকরাম উদ্দিন আহমেদ এমজেএফ, আইপিডিজি লায়ন সিরাজুল হক আনসারি এমজেএফ, ২য় ভাইস জেলা গভর্ণর মঞ্জুরুল আলম মঞ্জু পিএমজেএফ, পিডিজি লায়ন শফিউর রহমান এমজেএফ, দৈনিক আজাদী সম্পাদক ও পিডিজি লায়ন এম এ মালেক এমজেএফ, পিডিজি লায়ন সামসুল হক, সিএলএফ চেয়ারম্যান ও পিডিজি লায়ন নাজমুল হক চৌধুরী এমজেএফ, পিডিজি লায়ন রফিক আহমেদ এমজেএফ, পিডিজি লায়ন ইকরাম হোসাইন এমজেএফ, পিডিজি লায়ন শ্রী প্রকাশ বিশ্বাস এমজেএফ, পিডিজি লায়ন কবির উদ্দিন ভূইয়া এমজেএফ, পিডিজি লায়ন প্রফেসর এমডিএম কামাল উদ্দিন চৌধুরী পিএমজেএফ, পিডিজি লায়ন এস এম শামসুদ্দীন এমজেএফ, ক্যাবিনেট সেক্রেটারি লায়ন জাফরুল্লাহ চৌধুরী, ক্যাবিনেট ট্রেজারার লায়ন সামসুদ্দিন আহমেদ সিদ্দিকী পিএমজেএফ, লেডি ডিজি লায়ন নায়ার সুলতানা, উইমেন চেম্বারের সাবেক প্রেসিডেন্ট ও লেডি পিডিজি লায়ন কামরুন মালেক এমজেএফ, লেডি পিডিজি লায়ন নিলুফার কামাল, লেডি পিডিজি লায়ন ফাতেমা রহমান সনজি।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রিজিয়ন চেয়ারপার্সন পিপি লায়ন মামুনুর রশিদ, অনুষ্ঠান কমিটির চেয়ারম্যান পিপি লায়ন কবিরুল ইসলাম, আইপিপি লায়ন আফরোজা বেগম, লায়ন ইঞ্জিনিয়ার মুকুল সরকার, লিও জেলা কো- অর্ডিনেটর ও সিনিয়র প্রেসিডেন্ট এডভাইজার পিপি লিও এম নাজমুল ইসলাম, জেলা কো- অর্ডিনেটর ও পিপি লিও বিপুল কুমার বল, গোল্ডেন সিটি লিও ক্লাবের প্রেসিডেন্ট লিও এম সাইফুর রহমান।

অন্যান্যের মধ্যে লায়ন মোহাম্মদ জানে আলম, লায়ন মোহাম্মদ ইলিয়াছ, লিও জেলা সভাপতি লিও ওবায়দুর রহমান, পিপি লিও লোকমান হোসেন, পিপি লিও কামরুল আহসান শিশির, পিপি লিও আদিব, ক্লাব সচিব লিও জাইদ বিন আলী, ক্লাব ট্রেজারার লিও সাইফুল ইসলাম, লিও স্বপ্না আক্তার, লিও শহীদ উল্লাহ সজীব, লিও সাদ্দাম, লিও ইমন সহ লায়ন্স ও লিও জেলা কেবিনেট, ডায়নামিক সিটির প্রাক্তন লায়ন্স প্রেসিডেন্ট, গোল্ডেন সিটির প্রাক্তন লিও ক্লাব প্রেসিডেন্ট এবং লায়ন্স ও লিও সদস্যরা উপস্থিত ছিলেন।