‘‘দেশে গণতন্ত্রের শূন্যতা বিরাজ করছে’’

প্রকাশ:| বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারি , ২০১৬ সময় ০৬:৫৪ অপরাহ্ণ

শাহাদতের হাজিরা

চট্টগ্রাম মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক ডা: শাহাদাত হোসেন বলেছেন, দেশে কোন গণতন্ত্র নাই, একদলীয় শাসন চলছে, ফলে দেশে এখন গণতন্ত্রের শূন্যতা বিরাজ করছে। দেশের লক্ষ লক্ষ মানুষ এই সরকারের মিথ্যা মামলায় জর্জরিত। সরকার চাই না এদেশের কোন বিরোধী দল থাকুক, সরকারের সমালোচনা করুক। আর সরকারের প্রতিবাদ সমালোচনা করলেই মিথ্যা মামলা, হামলা, নির্যাতন নিপীড়নের শিকার হতে হয়। আর সেই কারণেই বিরোধী দলের নেতাকর্মীদের ষড়যন্ত্র মূলক মিথ্যা মামলা দিয়ে হয়রানীর শিকার করছে।
ডা: শাহাদাত হোসেন আরো বলেন, এই সরকার জিয়া পরিবারে বিরুদ্ধে নানাভাবে ষড়যন্ত্র চালাচ্ছে। একের পর এক মিথ্যা ষড়যন্ত্রমূলক মামলা দিচ্ছে এবং ষড়যন্ত্রমূলকভাবে মামলায় ফাঁসানোর জন্য বিচার কার্যক্রম শুরু করেছে। এই অবৈধ সরকার ক্ষমতায় ঠিকে থাকার জন্য এইসব উৎপাত করছে। এটা সরকারের শুভ নয়। এই অবৈধ সরকাকেও একদিন বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে। এদেশের জনগণ সাবেক প্রধানমন্ত্রী, বিএনপি, চেয়ারপার্সন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও জিয়া পরিবারের বিরুদ্ধে কোন ষড়যন্ত্রই মেনে নিবে না।
তিনি ৪ ফেব্র“য়ারি দুপুর ১২টায় চট্টগ্রাম আদালতে কোতোয়ালী থানার একটি মামলায় হাজিরা শেষে সাংবাদিকদের কাছে উপরোক্ত বক্তব্য রাখেন।
এসময় আইনজীবীদের মধ্যে উপস্থিত ছিলেন এডভোকেট রফিক আহমদ, এডভোকেট তারিক আহমদ, এডভোকেট মুফিজুল হক ভুইয়া, এডভোকেট কামরুল ইসলাম সাজ্জাদ, এডভোকেট সেলিম উদ্দিন শাহিন, এডভোকেট নেজাম উদ্দিন, এডভোকেট মাহবুবুল আলম চৌধুরী, এডভোকেট ইফতেখার হোসেন চৌধুরী মহসিন, এডভোকেট কামরুল হাসনাত চৌধুরী, এডভোকেট তৌহিদুর রহমান তুহিন প্রমুখ।
উল্লেখ্য চট্টগ্রাম মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক ডা: শাহাদাত হোসেন, কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি আবুল হাশেম বক্কর, নগর যুবদল সহ-সভাপতি শামসুল হক, কোতোয়ালী থানা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক শওকত আজম খাজা, নগর ছাত্রদলের সভাপতি গাজী মুহাম্মদ সিরাজ উল্লাহ, বিএনপি নেতা আবদুল হালিম স্বপন, সাইফুল আলম সহ ৫১জনকে আসামী করে কোতোয়ালী থানায় ৩৬ (২) ১৫ইং তারিখে কোতোয়ালী থানা পুলিশ দায়ের করেন।