দেশে অগণতান্ত্রিক দুর্নীতির শাসন চলছে

প্রকাশ:| বুধবার, ৪ মে , ২০১৬ সময় ০৯:৩১ অপরাহ্ণ

দেশে আইনের শাসন ও গণতন্ত্র নেই অভিযোগ করে বিএনপির সাংগঠনিক সম্পাদক ও নগর বিএনপির সাধারণ সম্পাদক ডা.শাহাদাত হোসেন বলেছেন, মানুষের বাক স্বাধীনতা, ভোটাধিকার ও মানবাধিকার কেড়ে নিয়েছে সরকার।

তিনি বলেন, দেশে আছে শুধু গুপ্ত হত্যা, খুন, ধর্ষণ। আছে দুর্নীতি-র্দুশাসন, ভোট ডাকাতি আর কেন্দ্র দখল। এই হচ্ছে এই অবৈধ সরকারের অবস্থা।

বুধবার বিকেলে নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনে নগর ছাত্রদলের উদ্যোগে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। কেন্দ্রিয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মনোনীত হওয়ায় এ সংবর্ধনার আয়োজন করে ছাত্রদল।

ডা. শাহাদাত বলেন, সরকার একটি ঘটনাকে আড়াল করতে আরেকটি ঘটনার মঞ্চায়ন করছে। রেলমন্ত্রী সুরঞ্জিত সেন গুপ্তের রেলের দুর্নীতি আড়াল করতে পরিকল্পিতভাবে বিএনপি সাংগঠনিক সম্পাদক সিলেটের নেতা ইলিয়াছ আলীকে গুম করা হয়।

তিনি বলেন, রানা প্লাজার মালিক রানা রবীন্দ্র নাথের জায়গা দখল করে, দুর্নীতির মাধ্যমে রানা প্লাজার মালিক হয়। সেই রানা প্লাজা ধসে ১২ শত লোকের প্রাণহানি ও হাজার হাজার শ্রমিক আহত হলেও রানা প্লাজার মালিক রানার কোন ফাঁসি বা বিচার হয় না। কারণ যুবলীগ নেতা।

‘কেবল তাই নয়, আওয়ামী লীগ করলে সাতখুন মাপ হয়। এছাড়া রানা প্লাজায় ক্ষতিগ্রস্থদের জন্য ১২৭ কোটি টাকা ডোনেশন দিলেও মাত্র ২৭ কোটি টাকা ক্ষতিগ্রস্থরা পেয়েছে। বাকি ১০০ কোটি টাকা কোথায়? তা দেশের জনগণ প্রধানমন্ত্রীর কাছ থেকে জানতে চায়।’

ডা. শাহাদাত বলেন, দেশের গুম, গুপ্ত হত্যা মানবাধিকার লংঘন করতে করতে দেশ এমন পর্যায় চলে গেছে ছেলে বাবার লাশ খুজে পায় না কবর দেওয়ার জন্য। বাবা পায় না ছেলের লাশ।

১৯৮৬ সালে বেগম খালেদা জিয়া স্বৈরাচার বিরোধী আন্দোলনের ডাক দিয়েছিলেন উল্লেখ করে তিনি বলেন, সেদিন দেশ নেত্রী বেগম খালেদা জিয়া কোন আপোষ করেনি। শহীদ ডা. মিলন, মোজাম্মেল, জিহাদের রক্তের সাথে বেইমানী করেননি।

নগর ছাত্রদলের সভাপতি গাজী মুহাম্মদ সিরাজ উল্লাহ’র সভাপতিত্বে সহ-সভাপতি জসিম উদ্দিন চৌধুরী ও জিয়াউর রহমান জিয়ার সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বিএনপি নেতা মুহাম্মদ আলী, নিয়াজ মোহাম্মদ খান, সাবেক ছাত্রনেতা আর ইউ চৌধুরী শাহীন, এস এম সালাহ উদ্দিন, মুহাম্মদ মহসিন, কামরুল ইসলাম, নগর মহিলা দলের সভাপতি মনোয়ারা বেগম মনি প্রমুখ বক্তব্য রাখেন।