দেশের বাজারে স্বর্ণের দাম কমলো আরো এক ধাপ

প্রকাশ:| বৃহস্পতিবার, ৬ নভেম্বর , ২০১৪ সময় ০৯:১৩ অপরাহ্ণ

দেশের বাজারে স্বর্ণের দাম কমলো আরো এক ধাপ। ভালো মানের প্রতি ভরি স্বর্ণে এবার দাম কমানো হয়েছে ১২০০ টাকা। নতুন এ দাম কার্যকর করা হবে শুক্রবার থেকে।

বৃহস্পতিবার বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বাজুসের নির্বাহী কমিটির সভায় স্বর্ণের দাম কমানোর সিদ্ধান্ত হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভালো মানের প্রতি ভরি স্বর্ণের দাম ১২০০ টাকা কমিয়ে ৪৪ হাজার ৫২১ টাকা নির্ধারণ করা হয়েছে। এর আগে গত ১৬ সেপ্টেম্বর প্রতি ভরি ভালো মানের স্বর্ণের দাম প্রায় দেড় হাজার টাকা কমিয়ে ৪৫ হাজার ৭২৩ টাকা নির্ধারণ করা হয়েছিল।

স্বর্ণের পাশাপাশি কমানো হয়েছে রুপার দামও। প্রতি ভরি ২১ ক্যারেট (ক্যাডমিয়াম) রুপার দাম ১ হাজার ১০৮ টাকা কমিয়ে ১ হাজার ৪৯ টাকা করা হয়েছে।

বাজুসের সিদ্ধান্ত অনুযায়ী, প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট স্বর্ণের দাম ৪৪ হাজার ৫২১ টাকা (প্রতি গ্রাম ৩ হাজার ৮১৭ টাকা), ২১ ক্যারেট ৪২ হাজার ৪২১ টাকা এবং ১৮ ক্যারেটের দাম ধরা হয়েছে ৩৫ হাজার ৭৭৩ টাকা। এছাড়া সনাতন পদ্ধতির স্বর্ণের দাম কমিয়ে ২৪ হাজার ৮৬ টাকা ভরি করা হয়েছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণ ৪৫ হাজার ৭২৩ টাকা, ২১ ক্যারেট ৪৩ হাজার ৬২৩ টাকা এবং ১৮ ক্যারেট ৩৬ হাজার ৯৭৫ টাকায় বিক্রি হয়। এছাড়া সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণ বিক্রি হয় ২৫ হাজার ৭৮ টাকায়।