দেশের প্রতিষ্ঠিত গণতন্ত্রকে হত্যা করেছে আ’লীগ

প্রকাশ:| বৃহস্পতিবার, ২৭ জুলাই , ২০১৭ সময় ১০:৫৩ অপরাহ্ণ

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন, এই অবৈধ সরকার ভোটার বিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসে দেশের প্রতিষ্ঠিত গণতন্ত্রকে হত্যা করেছে। দেশের মানুষের ভোটার অধিকার হরণ করেছে। ফলে এই অবৈধ সরকারের উপর জনগণ আস্থা হারিয়ে ফেলেছে। মামলা হামলা নির্যাতনের মাধ্যমে বিরোধী দলের উপর দমন পীড়ন চালিয়ে যাচ্ছে। বিএনপির হাজার হাজার নেতা কর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে এই সরকার।

তিনি বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালত থেকে কোতোয়ালী ৪৬(১১)১৩ মামলায় জামিন নিয়ে আদালত থেকে বের হওয়ার সময় সাংবাদিকদের সাথে আলাপ কালে এসব কথা বলেন।

ডা. শাহাদাত হোসেন আরো বলেন, সংবিধানের ৪৮(৩) এ প্রধানমন্ত্রীর একক ক্ষমতাকে খর্ব করে সংবিধান সংশোধনের মাধ্যমে দেশ ও জাতীর কল্যাণে একটি সহায়ক সরকার গঠন করে নির্বাচন দিতে হবে। দেশে নির্দলীয় নিরপেক্ষ নির্বাচন হলেই দেশের মানুষ গণতন্ত্র ও ভোটাধিকার ফিরিয়ে পাবে।

এসময় আইনজীবিদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি এডভোকেট মুফিজুল হক ভুঁইয়া, আইনজীবি সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট এনামুল হক, দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি এডভোকেট ইফতেখার মহসিন, চট্টগ্রাম মহানগর বিএনপির আইন বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল ইসলাম, আইনজীবি নেতা এডভোকেট আব্দুল মান্নান, নগর বিএনপির সহ-আইন বিষয়ক সম্পাদক এডভোকেট নেজাম উদ্দীন, এডভোকেট সেলিম উদ্দীন শাহীন, আইনজীবি নেতা এডভোকেট আলাউদ্দীন, এডভোকেট মাসকুরা বেগম মেহেরী, এডভোকেট নিলুফা ইয়াছমিন লাভলী, এডভোকেট আশরাফী বিনতে মোতালেব, এডভোকেট সুরাইয়া নার্গিস, এডভোকেট কামরুল হাসনাত প্রমুখ আইনজীবি।