দেশের অর্থনীতিতে চট্টগ্রামের অবদানে সাংবাদিকরাও অংশীদার

প্রকাশ:| রবিবার, ১৫ অক্টোবর , ২০১৭ সময় ১০:৫০ অপরাহ্ণ

দেশের অর্থনীতিতে চট্টগ্রামের গুরুত্বপূর্ণ অবদানে ব্যবসায়ী-উদ্যোক্তাদের পাশাপাশি সাংবাদিকরাও গর্বিত অংশীদার বলে মন্তব্য করেছেন ফার্মিক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ডা. আহমেদ রবিন ইস্পাহানী।

রোববার (১৫ অক্টোবর) চট্টগ্রাম প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, বাণিজ্যিক রাজধানী হিসেবে চট্টগ্রাম বরাবই পরিচিত। দেশের অর্থনীতিতে বরাবরই চট্টগ্রাম গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। আর এর পেছনে মূল ভূমিকা পালন করে যাচ্ছেন চট্টগ্রামের সাংবাদিক সমাজ। আপনাদের লেখনীতে, প্রতিবেদনে এখানকার শিল্প এবং ব্যবসা-বাণিজ্যের বিভিন্ন দিকগুলো প্রতিনিয়তই তুলে ধরছেন। এতে করে আমরা সবাই উপকৃত হচ্ছি।

অবকাঠামোগত সুযোগ-সুবিধা বাড়ানো গেলে চট্টগ্রামে অনেক তরুণ শিল্পোদ্যোক্তা বেরিয়ে আসত উল্লেখ করে এ জন্য তিনি সাংবাদিকদের মাধ্যমে সংশ্লিষ্ট সংস্থাগুলোকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানান।

প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ারের সভাপতিত্বে ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) সাধারণ সম্পাদক মোহাম্মদ আলীর সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য দেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশ।

বক্তব্য দেন সিইউজে সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী এবং বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ-সভাপতি শহীদ উল আলম।

ডা. আহমেদ রবিনকে চট্টগ্রাম প্রেসক্লাব এবং সিইউজের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট ও শুভেচ্ছা জানানো হয়।

এ সময় প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি কাজী আবুল মনসুর, সহসভাপতি মনজুর কাদের মনজু, চিটাগাং সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির সহসভাপতি সমীর কান্তি বড়ুয়া, বিএফইউজের যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, সদস্য আসিফ সিরাজ, প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, সিইউজের যুগ্ম সম্পাদক স্বরূপ ভট্টাচার্য, প্রেসক্লাবের অর্থ সম্পাদক দেবদুলাল ভৌমিক, গ্রন্থাগার সম্পাদক রাশেদ মাহমুদ, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক রোকসারুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মিন্টু চৌধুরী, কার্যকরী সদস্য ম শামসুল ইসলাম, সিইউজে’র অর্থ সম্পাদক উজ্জ্বল ধর, ক্লাবের স্থায়ী সদস্য মাখন লাল সরকার, বিপুল বড়ুয়া, সান্টু কুমার দাশ প্রমুখ উপস্থিত ছিলেন।


আরোও সংবাদ