দেশব্যাপী হরতাল কর্মসূচির পক্ষে জোট নেতারা

প্রকাশ:| রবিবার, ৩০ আগস্ট , ২০১৫ সময় ১১:৩৭ অপরাহ্ণ

বর্তমান সরকারের গ্রাহক পর্যায়ে গ্যাস ও বিদ্যুতের দাম বৃদ্ধির পরিপ্রেক্ষিতে আগামী কর্মসূচি এবং দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে অনুষ্ঠিত ২০ দলীয় জোটের বৈঠকে দেশব্যাপী হরতাল কর্মসূচির ব্যাপারে মত দিয়েছেন জোট নেতারা।
জোট নেতারা
রোববার রাত পৌনে ৮টায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে শুরু হওয়া ঘণ্টাব্যাপী ২০ দলীয় জোটের বৈঠক সূত্রে এ কর্মসূচির ইঙ্গিত পাওয়া গেছে। তবে কেউ কেউ হরতাল ছাড়া অন্য কোনো কর্মসূচি দেয়ার পক্ষে মত দিয়েছেন।

বৈঠকে সভাপতিত্ব করেন জোট নেত্রী বেগম খালেদা জিয়া। শুরুতেই জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান সদ্যপ্রয়াত কাজী জাফর আহমেদের রুহের মাগফেরাত কামনা করা হয়।

পরে সরকারের গ্যাস-বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্তের প্রতিবাদে দেশব্যাপী হরতাল, বিক্ষোভ এবং লিফলেট বিতরণের মতো কর্মসূচি নিয়ে আলোচনা হয়। তবে বৈঠকে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। সোমবার বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এক সংবাদ সম্মেলন করে কর্মসূচির ব্যাপারে বিস্তারিত জানাবেন। তবে কখন ও কোথায় সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হবে সে বিষয়ে ওই সূত্র কিছু জানাতে পারেনি।

এদিকে সরকার গ্রাহক পর্যায়ে গ্যাস ও বিদ্যুতের দাম বাড়িয়েছে যা আগামী ১ সেপ্টেম্বর থেকে কার্যকর হবে। এ বর্ধিত দামের বিরুদ্ধে অবস্থান নিয়েছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। ইতোমধ্যে বিএনপির পক্ষ থেকে বর্ধিত মূল্য প্রত্যাহারের আহ্বানও জানানো হয়েছে।