দেশপ্রেম, সততার জীবন গড়তে ছাত্রলীগের প্রতি আহ্বান

প্রকাশ:| সোমবার, ২০ মার্চ , ২০১৭ সময় ১০:৫৫ অপরাহ্ণ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আদর্শে দেশপ্রেম, ত্যাগ, মানবতা, সততার জীবন গড়তে ছাত্রলীগের প্রতি আহ্বান জানালেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

সোমবার(২০ মার্চ) সন্ধ্যায় প্রেস ক্লাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্মদিন ও মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ‘বঙ্গবন্ধু, বাংলাদেশ ও স্বাধীনতা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, এই বাংলার জনপদ যারা শাসন করেছিল তারা সবাই ভিনদেশি। তিন হাজার বছরের মধ্যে সর্বশ্রেষ্ঠ বাঙালি হচ্ছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে মুক্তিযুদ্ধের পক্ষের লোকজনকে ঘর থেকে বের হতে দেয়নি। মুক্তিযোদ্ধা ও আওয়ামী পরিবারের লোকজনকে অত্যাচার, হত্যা ও নির্যাতন করা হয়। তোমরা ছাত্ররাই আগামী দিনের ভবিষ্যৎ। তোমরা বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পড়বা, বঙ্গবন্ধুর আদর্শে দেশপ্রেম, ত্যাগ, মানবতা, সততা ও ন্যায় পরায়ন হয়ে জীবন গঠন করবে।

প্রধান আলোচক চট্টগ্রাম চেম্বার  সভাপতি মাহবুবুল আলম বলেন,  বঙ্গবন্ধুর মত জননেত্রী শেখ হাসিনা অর্থনৈতিক মুক্তির স্বপ্ন দেখছেন। আজকে বাংলাদেশ বিশ্বের কাছে বিস্ময়। আমাদের দেশের ছেলেরা যেখানে যাচ্ছেন মেধার স্বাক্ষর রাখছেন। ১৯৪৮ থেকে আজ অবধি ছাত্রলীগ বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে নেতৃত্ব দিয়েছে, আজও দিচ্ছে। যেভাবে দেশ এগিয়ে যাচ্ছে ২০৫০ সালের মধ্যে অর্থনৈতিকভাবে উন্নত দেশ হিসেবে বিশ্বের বুকে ঠাঁই করে নেবে।

বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক শুকলাল দাশ বলেন, ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মীদের সংকটময় সময়ে গুরুদায়িত্ব পালন করতে হবে। ছাত্রলীগ তার মেধা ও যোগ্যতায় সমাজের অন্যায়, কুসংস্কার, জঞ্জালমুক্ত রাখে, সকল অন্যায়, অসত্য ও অগণতান্ত্রিক কার্যক্রমের বিরুদ্ধে রুখে দাঁড়ায়। প্রধানমন্ত্রী ছাত্রলীগকে বারবার শিক্ষার গুরুত্ব সম্পর্কে বলেছেন। তাই ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মীকে শিক্ষার গুরুত্ব অনুধাবন করতে হবে।

বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো ছাত্রলীগের আহ্বায়ক শফিউল আজম জিপুর সভাপতিত্বে ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বাপ্পীর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে নগর ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক ও ওমর গণি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রসংসদের জিএস আরশেদুল আলম বাচ্চু, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক ও ওমরগণি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ সভাপতি হাবিবুর রহমান তারেক, কেন্দ্রীয় ছাত্রলীগের উপ শিক্ষা ও পাঠচক্র সম্পাদক ও ওমরগণি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইলিয়াছ উদ্দিন, নগর ছাত্রলীগের সহ সভাপতি ইয়াছিন আরাফাত কচি, উপ সম্পাদক এম এ হালিম সিকদার মিতু, ওমরগণি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ নেতা আনিসুর রহমান, তোফায়েল আহমদ মামুন প্রমুখ বক্তব্য রাখেন।


আরোও সংবাদ