দেশপ্রেমে জাগ্রত হয়ে একযোগে কাজ করেতে হবে

প্রকাশ:| বৃহস্পতিবার, ৫ নভেম্বর , ২০১৫ সময় ১০:৫৭ অপরাহ্ণ

রাঙ্গামাটি জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে মহান বিজয় দিবসের প্রস্তুতিমূলক সভার আয়োজন করা হয়। বৃহস্পতিবার সকালে এ প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।
দেশপ্রেমে জাগ্রত হয়ে আমাদের সবাইকে একযোগে কাজ করে যেতে হবেসভাপতির বক্তব্য রাঙ্গামাটি জেলা প্রশাসক সামসুল আরেফিন বলেন, বাংলাদেশ নামক দেশটি স্বাধীন করার জন্য আমাদের ৩০ লক্ষ প্রাণ বিসর্জন দিতে হয়। অনেক ত্যাগ তিতিক্ষা স্বীকার করে এ দেশটা স্বাধীন হয়েছে। আর শুধু মাত্র বিজয় দিবস কিংবা স্বাধীনতা দিবস আসলে  আমরা বিজয় দিবস কিংবা স্বাধীনতা দিবস পালন করি। তারপর বাকি বছরগুলোতে আমাদের দেশ প্রেম, দেশের প্রতি দায়িত্ব হারিয়ে যায়। তিনি আরো বলেন, স্বাধীনতা অর্জনের চেয়ে স্বাধীনতা রক্ষা করা অত্যন্ত কঠিন। কিন্তু এত ত্যাগ-তিতিক্ষার বিনিময়ে পাওয়া এ স্বাধীনতার মূল্য আমরা দিতে জানি না। আজ থেকে যদি দেশ প্রেম আমাদের মনের মধ্যে জাগ্রত হয় তাহলে এদেশ থেকে অনেক আগে দেশদ্রোহী, সন্ত্রাস, রাহাজানি, দূর্নীতি বন্ধ হয়ে যাবে। তাই দেশপ্রেমে জাগ্রত হয়ে আমাদের সবাইকে এই দেশের জন্য কাজ করে যেতে হবে।
তিনি আরো জানান, এই দেশটা আমাদের। আর আমাদের দেশটার ভাল-মন্দ আমাদের দেখতে হবে। দেশের উন্নয়নের জন্য আমাদের মনে প্রাণে কাজ করতে হবে। কারণ সবার উর্দ্ধে আমাদের সকলের কাছে দেশ বড়। দেশের জন্য আমাদের স্ব-স্ব  অবস্থান থেকে অনেক কিছু করার আছে। আমরা যদি আমাদের অবস্থান থেকে দেশের জন্য কাজ করি তাহলে বহিঃবিশ্বে আমাদের দেশের অত্যন্ত শক্তিশালী হবে এবং সে দেশের জাতি হিসেব আমরা গর্ব করতে পারবো।
এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোস্তফা জামানের সঞ্চলনায় জেলা প্রশানের নির্বাহী ম্রাজিস্ট্রেট মৌসুমী বড়ুয়াসহ সমাজের বিভিন্ন শ্রেণীর গণ্যমান্য ব্যাক্তিরা বক্তব্য এবং বিজয় দিবসের আয়োজনের সফলতার জন্য বিভিন্ন অভিমত তুলে ধরেন।
সভাপতির বক্তব্য জেলা প্রশাসক আরো বলেন, আমরা প্রতি বছরের ন্যায় বিজয দিবস উপলক্ষ্যে কুচকাওয়াজ, নৌকা বাইচ, বলি খেলার আয়োজন করে থাকি। আপনাদের এ অধিবেশনে ডাকার উপলক্ষ্য হলো দেশের স্বার্থে এসব অনুষ্ঠানগুলো কিভাবে আরো সাফল্য মন্ডিত করা যায়। আশাকরি আপনারা দেশের কথা ভেবে আমাদের সহযোগিতা করে যাবেন।
আলোচনা শেষে মহান বিজয় দিবস উৎযাপন উপলক্ষে বিভিন্ন ধরনের কমিটি গঠন করে তালিকা প্রণয়ন করা হয় এবং কমিটির অন্তভূক্ত সকল সদস্যকে আন্তরিক ভাবে সহযোগিতা করার আহবান জানান।


আরোও সংবাদ