‘‘দেশপ্রেমের মাধ্যমে মূল্যবোধের অবক্ষয় দেশকে রক্ষা করতে হবে’’

প্রকাশ:| শনিবার, ৫ মার্চ , ২০১৬ সময় ১০:০৫ অপরাহ্ণ

দেশপ্রেমমানবিক মূল্যবোধের অবক্ষয় দেশের অগ্রগতি বৃদ্ধিতে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে বলে মন্তব্য করে সংসদ সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু বলেছেন, দেশপ্রেম জাগিয়ে তোলার মাধ্যমে এ অবক্ষয় থেকে মুক্ত হওয়া সম্ভব।

শনিবার চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে বাংলাদেশ মানবাধিকার কমিশন দক্ষিণ জেলা শাখা আয়োজিত ‘অগ্নিঝরা মার্চ’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন তিনি।

অজিত কুমার দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান আলোচক ছিলেন ইউএসটিসির ভিসি প্রফেসর ডা. প্রভাত চন্দ্র বড়–য়া। তিনি বলেন, ইতিহাস কথা বলে। আর তারই ধারাবাহিকতায় এগিয়ে যাচ্ছে দেশ।

মানবাধিকার প্রতিষ্ঠায় সকলকে একযোগে কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, নির্যাতিতদের পাশে দাঁড়িয়ে অধিকার প্রতিষ্ঠায় নিজেদের উৎসর্গ করলেই পরিতৃপ্তি মিলবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ার, দৈনিক পূর্বদেশ’র যুগ্ম বার্তা সম্পাদক আবু তাহের মুহাম্মদ, বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রাম দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক মোহাম্মদ জোবায়ের, চসিক কাউন্সিলর জহরলাল হাজারী, ডা. সৈয়দ মেজবাউল হক প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে দৈনিক পূর্বকোণের ফটো সাংবাদিক ও মুক্তিযোদ্ধা মঞ্জুরুল আলম মঞ্জু ও শিশুরোগ বিশেষজ্ঞ ডা. সৈয়দ মেজবাউল হকের হাতে সম্মননা স্মারক তুলে দেন প্রধান অতিথি।