দৃষ্টি প্রতিবন্ধিদের প্রতি সহনশীল হতে হবে

প্রকাশ:| শনিবার, ১৫ অক্টোবর , ২০১৬ সময় ০৯:২৯ অপরাহ্ণ

বিশ্ব সাদা ছড়ি দিবস পালনে এবং লায়ন্স ক্লাবস অক্টোবর সেবা মাস পালনে বাংলাদেশ দৃষ্টি প্রতিবন্ধি কল্যান সংস্থা ও লায়ন্স জেলা ৩১৫-বি’৪ এর যৌথ উদ্যোগে বনার্ঢ্য র‌্যালি জিইসি মোড় থেকে শুরু হয়ে জাকির হোসেন রোডস্থ লায়ন্স ফাউন্ডেশন গিয়ে শেষ হয় । এর আগে ১৫অক্টোবর শনিবার বিকেলে বেলুন উড়িয়ে র‌্যারির উদ্বোধন করেন লায়ন্স জেলা ৩১৫-বি’৪ এর গভর্নও লায়ন শাহ আলম বাবুল এবং মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার দেবদাস ভট্রাচার্য্য।
অনুষ্ঠানের প্রধান অতিথি অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, দৃষ্টি প্রতিবন্ধিদের প্রতি সহনশীল হয়ে সমাজে সঠিকভাবে কাজে ও সুযোগ কওে দিতে %e0%a6%a6%e0%a7%83%e0%a6%b7%e0%a7%8d%e0%a6%9f%e0%a6%bf-%e0%a6%aa%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a4%e0%a6%bf%e0%a6%ac%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a7%e0%a6%bf%e0%a6%a6%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%aa%e0%a7%8d%e0%a6%b0সকলের সহযোগিতা কামনা করেন। তিনি সরকাওে পাশাপাশি সকল সংস্থা কে লায়নদেও মতো এগিয়ে এসে দৃষ্টি প্রতিবন্ধিদের বাস যোগ্য দেশ-বাসযোগ্য বিশ^ গড়তে তুলতে দৃঢ় আহবান জানান।
এসময় গভর্নর লায়ন শাহ আলম বাবুল বলেছেন,লায়ন সদস্যরা সরকারের সহযোগি হিসেবে দেশের দুস্থ মানবতার কল্যাণে ও সুবিধা বঞ্চিত মানুষের জীবনমান-উন্নয়নে নিরালস ভাবে কাজ করে যাচ্ছে । স্বাস্থ্যসেবা এবং মাদক মুক্ত দেশগঠনের জন্য প্রশিক্ষণ কর্মশালা করে সচেতনতা মূলক জাতীয় কর্মসূচি পালন করে বিশেষ অবদানও রাখছে। তিনি দৃষ্টি প্রতিবন্ধি কল্যাণে একটি সেলাই প্রশিক্ষন স্কুল ও র্কমসংস্থান কেন্দ্র করার ঘোষনা দিয়ে আশ^স্ত করেন।এছাড়া লায়নরা জেলার ৩৪টি লায়ন্স ও ৪২টি লিও ক্লাবের মাধ্যমে প্রতিবছর সাদা ছড়ি দিবস, প্রতিবন্ধিদের মাঝে বিভিন্ন সহায়তা কার্যক্রম ,অটিস্ট্রিক শিশু, হুইল ও সেলাই মেশিন বিতরন, অন্ধদের মাঝে সাদা ছড়ি বিরতন করে আত্ম-সামাজিক কর্মসূচিতে বিশেষ অবদান রেখে চলেছে।
১৫অক্টোবর বিশ^ সাদা ছড়ি দিবসের র‌্যালি বিকেলে ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ দৃষ্টি প্রতিবন্ধি কল্যান সংস্থার পরিচালক এস.এম মোশারেফ হোসেন মাসুদ। আলোচনা সভাতে আরো বক্তব্য রাখেন জেলা ভাইস গভর্নর(১) লায়ন মনজুরুল আলম মনজু,২য় ভাইস গভর্নর নাসির উদ্দিন চৌধুরী, কেবিনেট সেক্রেটারী লায়ন ওসমান গনি চৌধুরী, ট্রেজারার জহির উদ্দিন আহম্মেদ, লায়ন ফাউুন্ডেশন চেয়ারম্যান লায়ন নাজমুুল হক চৌধুরী,লায়ন মশিউর রহমান,কামাল উদ্দিন,লায়ন তপন কান্তি,লিও জেলা সভাপতি খলিল উল্লাহ চৌধুরী সাকিব ,লিও সাইফুল আরিফ, সহ দৃষ্টি প্রতিবন্ধি কল্যান সংস্থার নেতৃবৃন্দরা । আলোচনা সভা শেষে লায়ন নেতৃবৃন্দরা প্রতিবন্ধিদের মাঝে সাদাছড়ি বিতরণ করেন।
র‌্যালি টি জিইসি মোড় থেকে শুরু হয়ে জাকির হোসেন,ওমর গনি কলেজ রোডস্থ লায়ন্স হাসপাতালে বিকেলে সমাপ্ত হয়েছে । র‌্যালিতে লায়ন্স ক্লাবের শতশত লায়ন ও লিও রা বিভিন্ন সাজ সজ্জা নিয়ে সাদাছড়ি দিবসের বিভিন্ন শ্লোগান নিয়ে শোভা যাত্রায় অংশ নেন ॥