দূর্বুত্তদের হামলায় সাংবাদিক আহত: বিভিন্ন মহলের নিন্দা

প্রকাশ:| রবিবার, ১৩ সেপ্টেম্বর , ২০১৫ সময় ০৮:২৯ অপরাহ্ণ

হামলা

বিশেষ প্রতিনিধি
কক্সবাজারের কুতুবদিয়া উপজেলায় পেশাগত দায়িত্ব পালনকালে প্রকাশ্যে সাংবাদিকের উপর হামলা করে ল্যাপটপ ও ক্যামেরা ভাংচুর করেছে সংঘবদ্ধ দূর্বূত্তরা। আহত সাংবাদিকের নাম মো: নজরুল ইসলাম। তিনি দৈনিক আজকের কক্সবাজার বার্তার কুতুবদিয়া উপজেলা প্রতিনিধি ও কুতুবদিয়া উপজেলা প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। তাকে গুরুতর আহত অবস্থায় কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। কুতুবদিয়া থানা পুলিশ সাংবাদিকের উপর হামলার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় আহত সাংবাদিক তার উপর হামলাকারী দূর্বূত্তদের আসামী করে কুতুবদিয়া থানায় মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে পুলিশ নিশ্চিত করেছে। ঘটনাটি ঘটে, রোববার (১৩ সেপ্টেম্বর) বিকালে কুতুবদিয়া উপজেলা পরিষদ গেইটের সন্নিকটে বাংলা লিংক সার্ভিস পয়েন্টে। এসময় সাংবাদিক নজরুল ইসলাম বাংলা লিংক সার্ভিস পয়েন্টে পেশাগত দায়িত্ব পালনের অংশ হিসেবে সংবাদ তৈরীতে ব্যস্থ ছিল।

আহত সাংবাদিক নজরুল ইসলাম অভিযোগ করেছেন, রোববার বিকালে তার কার্যালয়ে পেশাগত দায়িত্ব পালনের সময় অতর্কিতভাবে একই উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের নজর আলী মাতবর বাড়ীর আবুল কাসেমের দুই পুত্র ছোটন ও রুবেলের নেতৃত্বে একদল দূর্বুত্ত ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে তার উপর হামলা চালায়। এসময় তারা সাংবাদিকের ২টি ল্যাপটপ ও ২টি ডিজিটাল ক্যামেরা ভাংচুর, নগদ ২০হাজার টাকা লুটসহ প্রায় লক্ষাধিক টাকার মালামালের ব্যাপক ক্ষতিসাধন করে। তিনি এ ঘটনায় কুতুবদিয়া থানায় মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন।

কুতুবদিয়া থানার ওসি অংসা থোয়াইন জানিয়েছেন, সাংবাদিকের উপর হামলাকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এদিকে কুতুবদিয়ায় পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকের উপর হামলা ঘটনায় জড়িত দূর্বূত্তদের দ্রুত গ্রেফতারসহ কর্মস্থলে সাংবাদিকদের নিরাপত্তা ব্যবস্থা জোরদারের জন্য প্রশাসনের কাছে জোরালো দাবী জানিয়েছেন কুতুবদিয়া উপজেলা প্রেস ক্লাবের সভাপতি সাংবাদিক এসকে লিটন কুতুবী ও সাধারান সম্পাদক হুমায়ন সিকদারসহ কর্মরত সাংবাদিকেরা। অন্যতায় সাংবাদিকের লাগাতার আন্দোলনসহ কর্মসূচী ঘোষনার হুমকি দিয়েছেন।


আরোও সংবাদ