দূর্বত্তদের হামলায় বান্দরবানে সাংবাদিক খগেশ আহত

প্রকাশ:| শুক্রবার, ১৪ নভেম্বর , ২০১৪ সময় ০৮:৩৮ অপরাহ্ণ

বান্দরবান প্রতিনিধি ॥
বান্দরবানের লামা উপজেলায় দূর্বত্তদের হামলায় স্থানীয় সাংবাদিক খগেশ চন্দ্র খোকন গুরুতর আহত হয়েছে। আজ শুক্রবার দুপরে দুটোর দিকে এই ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, জেলার লামা উপজেলার পৌর মার্কেটের সামনে পরিকল্পিতভাবে উৎপেতে থাকা দূর্বত্তরা দৈনিক জনকন্ঠ পত্রিকায় স্থানীয় লামা উপজেলা প্রতিনিধি খগেশ চন্দ্র খোকনের উপর হামলা চালায় জনৈক আবুল কাশেম, ইমতিয়াজ’সহ ৬/৭ জন দূর্বত্ত। এসময় দূর্বত্তরা ইট দিয়ে সাংবাদিক খগেশের মাথায় আঘাত করে মাথার একাংশ থেথলে দিলে অজ্ঞান হয়ে গুরুতর আহত অবস্থায় মাটিতে পড়ে যায়। এসময় সাংবাদিক মারাগেছে ভেবে দূর্বত্তরা ঘটনাস্থল থেকে দ্রুত পালিয়ে যায়। পরে স্থানীয় পথচারী এবং ব্যবসায়ীরা অজ্ঞান অবস্থায় খগেশ’কে উদ্ধার করে দ্রুত লামা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।
বর্তমানে লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। তবে সহসায় জ্ঞান ফিরে না এলে উন্নয়ন চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হবে পরিবার সূত্রে জানাগেছে। আহত সাংবাদিকের বড়ভাই রূপন সুশীল জানান, গত দুদিন আগেও কামরুজ্জামান নামের স্থানীয় এক ব্যাক্তি খগেশ’কে প্রাণে হত্যা করার হুমকি দেন। আমার ভাইকে একা পেয়ে তারা সত্যিই মেরে ফেলার চেষ্ঠা করেছেন।
খোকনের পিতা মুক্তিযোদ্ধা অর্জুন শীল জানান, আমার ছেলে’তো কারো কোনো ক্ষতি করেনি। তারপরও কেন আমার ছেলের উপর এমন হামলা। ছেলে সুস্থ হলে ঘটনার সুষ্ঠ বিচারের জন্য মামলা করা হবে।
এ বিষয়ে লামার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম জানান, দূর্বত্তদের হামলায় সাংবাদিক খগেশ মারাত্মক আহত হয়েছেন। ঘটনাস্থল পরিদর্শণ করেছি এবং হাসপাতালে গিয়ে সাংবাদিকের আত্মীয় স্বজনের সঙ্গে কথা বলেছি। লিখিত অভিযোগ পেলেই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
এদিকে এই ঘটনায় বান্দরবান জেলা প্রেসক্লাব, লামা প্রেসক্লাব’সহ স্থানীয় সাংবাদিকেরা তীব্র নিন্দা এবং দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।


আরোও সংবাদ