দূর্গোৎসবে জঙ্গি হামলার ভয় উড়িয়ে দিচ্ছি না

প্রকাশ:| বুধবার, ৫ অক্টোবর , ২০১৬ সময় ১১:২৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদকঃ
%e0%a6%89%e0%a6%a4%e0%a7%8d%e0%a6%a4%e0%a6%b0-%e0%a6%9c%e0%a7%87%e0%a6%b2%e0%a6%be-%e0%a6%aa%e0%a7%82%e0%a6%9c%e0%a6%be-%e0%a6%89%e0%a6%a6%e0%a6%af%e0%a6%be%e0%a6%aa%e0%a6%a8-%e0%a6%aa%e0%a6%b0আসন্ন শারদীয় দূর্গোৎসবের অন্তিম মূর্হত্বে এসে চট্রগ্রাম উত্তর জেলা পূজা উদযাপন পরিষদ সংবাদ সম্মেলনে কওে জানান যে, সনাতনী ধর্মালম্বীদের বৃহত উৎসবে মৌলবাদ ও জঙ্গিবাদের হামলার আসংখ্যা মুঠেই উড়িয়ে দিচ্ছেন বলে উপস্থিত সাংবাদিকদের জানান্ । ৫অক্টেবর বুধবার বিকেলে চট্রগ্রাম প্রেসক্লাবে উত্তর জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বাবু অমৃত লাল দে’র সভাপতিত্বে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন-সেক্রেটারী-র্নিমূল দাশ । লিখিত বক্তব্যে তারা সরকারের নিকট ১০টি যৌক্তিক দাবি উপস্থাপন করেছেন।
বর্তমান সরকারের ঘোষিত সম্প্রদায় মুক্ত বাংলাদেশে এখনো পর্যন্ত হিন্দু(সনাতনী) ধর্মালম্বীরা স্বাধীন ভাবে তাদের ধর্মীয় উৎসব করতে নানা রূপ বাধার সম্মুখিন হচ্ছে।
এছাড়া পূজাকে সাফল্য মন্ডিত করতে কেন্দ্রিয়, নগর ও জেলা কমিটির নেতৃবৃন্দর মাধ্যমে প্রতিদিন শারদীয় উৎসবে নিরাপত্তা জনিত তদারকি করতে বিশেষ টিম গঠন করা হয় বলে জানান।
উত্তর জেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবন্দরা সংবাদ সম্মেলন করে আরো জানান,ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায় বর্তমান সরকারের নিকট বড় আশা করে ছিল যে,মুক্তিযুদ্ধের চেতনাসমৃদ্ধ অসম্প্রদায় মুক্ত বাংলাদেশে হত্যা,খুন,জোর-জুলুম,অবৈধ দখল,নিপীড়ন,নির্যাতন,বঞ্চনা বৈষম্য থাকবেনা ।
কিন্তু সে আশায় ঘুড়েবালি, হতাশ হয়ে আজ সংবাদ সম্মেলন করে রাষ্ট্রীয় নিরাপত্তা বাহিনীর কাছে বার বার নিজেদের নিরাপত্তার বিষয়ে বলতেই হচ্ছে।উত্তর জেলার৭৪৫টি পূজা মন্ডপের সন্ধ¦ীপ উপজেলার পূজা মন্ডপকে বাড়তি এবং সীতাকুন্ডকে অধিক নিরাপত্তার নজরে রাখতে অনরোধ জানান। এবারে পূজার ব্যয় কিছুটা কমিয়ে দুঃস্থ,অনাথ এবং অসহায় হিন্দুু পরিবারকে অর্থিক ভাবে সহায়তা করার ঘোষনা দেন হিন্দু ট্রাস্টি বোর্ডের উপদেষ্টা এডঃ চন্দন দাশ ।
এসময় মহানগর পূজা উদযাপন পরিষদ সভাপতি-অরবিন্দ দাশ,সাঃসম্পাদক-বাবু সুজিদ দাশ, হিন্দু ট্রাস্টি বোর্ডের উপদেষ্টা এডঃ চন্দন দাশ,লায়ন আশিষ ভট্রাচার্য্য ,দক্ষিণ জেলার সভাপতি বাবুল ঘোষ (বাবুন), সাঃ সম্পাদক-তাপস কুমার দে ,সাবেক সাঃ সম্পাদক লায়ন দুলাল চন্দ্র, ডাঃ বাবুল চৌধুরী,অরূপ রতন প্রমুখ উপস্থিত ছিলেন।