দুর্নীতি দমন কমিশনকে সরকার আওয়ামী যন্ত্রে পরিণত করেছে

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বৃহস্পতিবার, ৫ এপ্রিল , ২০১৮ সময় ১০:১৪ অপরাহ্ণ

দুর্নীতি দমন কমিশনকে সরকার আওয়ামী যন্ত্রে পরিণত করেছে বলে অভিযোগ করেছেন নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন হোসেন।

তিনি বলেন, সর্বক্ষেত্রে দুর্নীতি-দুঃশাসন ও লুটপাটের মহোৎসব চলছে। অন্যদিকে জনগণের দৃষ্টি ভিন্নখাতে প্রবাহিত করতে সরকার বিভিন্ন প্রতিষ্ঠানকে ব্যবহার করে বিএনপি নেতাদের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

বৃহস্পতিবার চট্টগ্রাম আদালতে ভবনের সামনে অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে এসব কথা বলেন তিনি।

বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, বিএনপি’র ভাইস চেয়ারম্যান এম মোরশেদ খান সহ ৮ জন সিনিয়র নেতার বিরুদ্ধে উদ্দেশ্য প্রণোদিত মিথ্যা অপপ্রচারের প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, বর্তমান আওয়ামী লীগ দুর্নীতি, দুঃশাসন ও লুটপাটের কারিগর।

শাহাদাত হোসেন বলেন, বর্তমান সরকারের সময়ে ইউনিপে, এল এম এম, বেসিক ব্যাংক সহ বাংলাদেশ ব্যাংকের ৮০০ কোটি টাকা চুরি এবং হাজার হাজার কোটি টাকা লুটপাট হয়েছে। কিন্তু যারা এই দুর্নীতির সাথে জড়িত তাদের বিচার হচ্ছে না। অন্যদিকে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালদা জিয়ার ওপর সর্বোচ্চ জুলুম করছে সরকার।

বেগম খালেদা জিয়া সরকারের সকল অপকর্ম, দুর্নীতি, দুঃশাসন, লুটপাট সর্বোপরি দেশের মানুষের গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করেছে।

বেগম খালেদা জিয়াকে হাইকোর্ট জামিন দিয়েছে উল্লেখ করে তিনি বলেন, কিন্তু সরকার প্রধানের নির্দেশে জামিন স্থগিত করা হয়েছে। তা মানবিকতা ও মানবাধিকারের চরম লঙ্ঘন। অচিরেই দেশের জনগণ বিএনপি চেয়ারপার্সন, দেশমাতা বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনবে।

এ সময় অন্যান্যের মধ্যে নগর বিএনপির সহসভাপতি এম এ আজিজ, অ্যাডভোকেট আব্দুস সাত্তার, অ্যাভোকেট মফিজুল হক ভূঁইয়া, অ্যাডভোকেট সিরাজুল ইসলাম, অ্যাডভোকেট কামরুল ইসলাম সাজ্জাদ, অ্যাডভোকেট নিজাম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।