দুর্নীতির মাত্রা এখনও ব্যাপক

প্রকাশ:| রবিবার, ২৩ জুন , ২০১৩ সময় ১০:৫৫ অপরাহ্ণ

দেশের উচ্চ পর্যায়ে দুর্নীতি কমেছে উল্লেখযোগ্য হারে। তবে তৃণমূল পর্যায়ে দুর্নীতির মাত্রা এখনও ব্যাপক। golam-rahman_5746_0মানুষের আয় বাড়লে, জীবনমানের উন্নতি হলে সময়ের সঙ্গে সঙ্গে গ্রাউন্ড লেভেলের দুর্নীতিও কমে যাবে। দুর্নীতি দমনে দুদক প্রতিনিয়ত যে সমস্যার মুখোমুখি হচ্ছে তা হলো, পর্যাপ্ত আইনি সহায়তা না পাওয়া ও বিচারিক কাজে আইনের দীর্ঘসূত্রতা।তৃণমূলে দুর্নীতির মাত্রা এখনও ব্যাপক

চার বছরের মেয়াদ শেষে রোববার আনুষ্ঠানিকভাবে বিদায় নেওয়ার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) বিদায়ী চেয়ারম্যান গোলাম রহমান।

তিনি রাষ্ট্রের অতিগুরুত্বপূর্ণ এ সংস্থার চেয়ারম্যান পদে যোগ দিয়েছিলেন ২০০৯ সালের ২৪ জুন। ২৩ জুন ছিল তার শেষ কার্যদিবস। তার বিদায় উপলক্ষে রোববার ঢাকার সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কমিশনার মো. বদিউজ্জামানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে গোলাম রহমান বিদায়ী বক্তব্য রাখেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন কমিশনার মো. সাহাবুদ্দিন। বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে দুদক প্রধান কার্যালয় ও ঢাকা কার্যালয়ের বিভিন্নস্তরে কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সচিব মো. ফয়জুর রহমান চৌধুরী, মহাপরিচালক আবু মো. মোস্তফা কামাল, কামরুল হোসেন মোল্লা, পরিচালক নূর আহমেদ প্রমুখ।