দুর্নীতিকে জায়েজ করতে সরকার জুলুম করছে

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| সোমবার, ১২ ফেব্রুয়ারি , ২০১৮ সময় ০৯:৪৫ অপরাহ্ণ

রামপাল বিদ্যুৎ প্রকল্প বাতিল এবং দেশীয় কোম্পানির মাধ্যমে সাগরবক্ষের গ্যাসব্লক অনুসন্ধানের দাবি এসেছে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির এক সমাবেশ থেকে। সমাবেশে নেতারা বলেছেন, সরকার দুর্নীতিকে জায়েজ করতে জুলুমের পথ বেছে নিয়েছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে নগরীর পুরাতন রেলস্টেশন চত্বরে এক সমাবেশে তারা একথা বলেছেন।

সমাবেশে বক্তারা বলেন, দেশীয় প্রতিষ্ঠানের যদি সক্ষমতা থাকে তাহলে তার মাধ্যমেই গ্যাসকূপ খনন ও উত্তোলন সহজ ও সাশ্রয়ী। জবাবদিহীতাহীন লাইসেন্সসর্বস্ব কিছু বিদেশি প্রতিষ্ঠানকে ইজারা দেয়ার কারণ হলো মোটা অঙ্কের ঘুষ লেনদেন।

তারা বলেন, সরকার এই দুর্নীতিকে জায়েজ করতে দমন-পীড়ন ও জুলুমের পথ বেছে নিয়েছে। বাস্তবে রামপাল চুক্তি, গ্যাসব্লকের ইজারা বিদেশি প্রতিষ্ঠানকে দেয়ার ক্ষেত্রে জনগণের বিন্দুমাত্র সমর্থন নেই।

বক্তারা জাতীয় কমিটির ৭ দফা মেনে নিতে সরকারের প্রতি জোর দাবি জানান।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) চট্টগ্রাম জেলা শাখার সাধারণ সম্পাদক অশোক সাহার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- গণমুক্তি ইউনিয়ন চট্টগ্রাম জেলার সভাপতি রাজা মিয়া, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ চট্টগ্রাম জেলার সমন্বয়ক কমরেড মহিন উদ্দিন, গণসংহতি আন্দোলন চট্টগ্রাম জেলার সমন্বয়কারী হাসান মারুফ রুমি, বাসদ (মার্কসবাদী) চট্টগ্রাম জেলার সদস্য সচিব অপু দাশ গুপ্ত, জাতীয় কমিটির জেলা নির্বাহী সদস্য রাহাতুল্লাহ জাহিদ।

সমাবেশ পরিচালনা করেন বাসদ চট্টগ্রাম জেলার সদস্য আকরাম হোসেন।

সমাবেশ শেষে একটি মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারে গিয়ে শেষ হয়।