দুর্ধর্ষ যুবলীগ ক্যাডার অমিত মুহুরী তিন দিনের রিমান্ডে

প্রকাশ:| মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর , ২০১৭ সময় ০৮:৪৭ অপরাহ্ণ

নিজ বাসায় বন্ধুকে খুনের দায়ে গ্রেফতার হওয়া যুবলীগের ভয়ঙ্কর খুনি অমিত মুহুরীকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। আজ মঙ্গলবার দুপুরে চট্টগ্রামের অতিরিক্ত মহানগর মুখ্য হাকিম শাহাদাৎ হোসেন ভূঁইয়া এ রিমান্ডের আবেদন মঞ্জুর করেন।

চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী ৩ দিনের রিমান্ড মঞ্জুর হওয়ার বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, যুবক ইমরানুল করিম ইমন (২৬)কে হত্যার অভিযোগে কুমিল্লা থেকে অমিত মুহুরীকে গ্রেফতারের পর তদন্ত কর্মকর্তার তাকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করেছিল। আজ শুনানীকালে আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

চট্টগ্রাম নগর পুলিশের সহকারী কমিশনার (কোতোয়ালী জোন) জাহাঙ্গীর আলম জানান, গত ১৩ আগস্ট নগরীর কোতোয়ালি থানার এনায়েত বাজার রানীর দিঘী থেকে সিমেন্ট ঢালাই করা ড্রামের ভেতর থেকে এক অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার করে পুলিশ। পরে অনুসন্ধানে জানা যায়। নিহত যুবক রাউজান পৌর সভার রেজাউল করীমের পুত্র ইমরানুল করিম ইমন (২৬)।

পুলিশ এ ঘটনায় জড়িত সন্দেহে ৩০ আগষ্ট শফিক ও শিশির নামে দুই জনকে আটক করে জিজ্ঞাসাবাদের পর ইমন খুনের রহস্য বেরিয়ে আসে। তারা পুলিশকে জানায়, নিজের স্ত্রীর চৈতীর সাথে পরকিয়া প্রেমের সম্পর্ক রয়েছে এ সন্দেহ থেকে গত ৮ আগস্ট রাতে বাল্যবন্ধু ইমনকে নগরীর নন্দনকাননস্থ নিজ বাসায় ডেকে নিয়ে যায় যুবলীগ কর্মী অমিত মহুরী। সেখানে রাতভর নির্যাতনের পর ভোরে দিকে পৈশাচিক কায়দায় হত্যা করে লাশ ড্রামে ঢুকিয়ে রাখে। ৩দিন লাশটি বাথরুমে রেখে ১২ আগষ্ট গভীর রাতে পার্শ্ববর্তি রানীর দিঘিতে ড্রামভর্তি লাশ ফেলে দেয়া হয়।

এ ঘটনার পর অমিত মুহুরী পালিয়ে যায়। গত ২ সেপ্টেম্বর রাতে কুমিল্লার একটি মাদকাসক্ত নিরাময় কেন্দ্রে পালিয়ে থাকা অমিত মুহুরীকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। রবিবার তাকে ইমন হত্যা মামলায় আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করেছিল তদন্ত কর্মকর্তা। আজ শুনানীকালে ৩দিনের রিমান্ডে মঞ্জুর করেন আদালত।

সিএমপির কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ জসিম উদ্দিন জানান, অমিত মুহুরী নগরীর ভয়ঙ্কর খুনিদের একজন। তার নামে রেলওয়ে টেন্ডারকে কেন্দ্র করে ২০০৩ সাথে সিআরবির জোড়াখুনসহ অন্তত একডজন মামলা রয়েছে।