দুদক আগের চেয়ে অনেক শক্তিশালী

প্রকাশ:| মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর , ২০১৭ সময় ১০:৫৮ অপরাহ্ণ

রাঙামাটি প্রতিনিধি:

দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দুদক আগের চেয়ে অনেক শক্তিশালী। কেউ অনিয়ম দুর্নীতি করে পার পাবে না। সবাইকে আইন মেনে চলতে হবে। কেউ আইনের উর্ধ্বে নয়। সেটি রাস্তার আইন হোক কিংবা প্রশাসনিক আইন হোক।

 

মঙ্গরবার সকালে রাঙামাটি জেলা প্রশাসন কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা পর্যায়ের কর্মকর্তাদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি। এসময় দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালকসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

আরেক প্রশ্নের জবাবে দুদক চেয়ারম্যান বলেন, পার্বত্য এলাকার কোনো প্রতিষ্ঠানের বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগ থাকলে তার বিরুদ্ধেও দুদক ব্যবস্থা নেবে। কোনো প্রকার ভাসমান তথ্য নয়; সুনির্দিষ্ট তথ্য থাকলে পার্বত্য এলাকায় নেয়া যে কোনো প্রকল্পের দুর্নীতি অভিযোগের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

 

সাংবাদিকদের উদ্দেশে তিনি আরো বলেন, সাংবাদিকরা হচ্ছে দুদকের বিশেষ বন্ধু। তাদের করা প্রতিটি প্রতিবেদন দুদকের সংগ্রহে আছে। এতে দুদকের পক্ষে যেকোনো দুর্নীতির বিরুদ্ধে কাজ করা সুবিধা হয়। তিনি সকল সাংবাদিকদেরকে সাহসের সাথে দুর্নীতির বিরুদ্ধে আরো প্রতিবেদন করার আহ্বান জানান।

 

এর আগে, রাঙামাটি শহরের তবলছড়িতে নবনির্মিত দুদক কার্যালয় উদ্বোধন করেন ইকবাল মাহমুদ।