দুজনের রিমান্ড চেয়েছে পুলিশ

প্রকাশ:| বুধবার, ১৮ অক্টোবর , ২০১৭ সময় ১০:৪৪ অপরাহ্ণ

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সহ-সম্পাদক সুদীপ্ত বিশ্বাস খুনের ঘটনায় গ্রেফতার হওয়া দুজনকে পাঁচদিনের রিমান্ডে নেওয়ার আবেদন জানিয়েছেন পুলিশ।  মামলার তদন্তকারী কর্মকর্তা সদরঘাট থানার পরিদর্শক (তদন্ত) রহুল আমিন এই আবেদন জানিয়েছেন।

বুধবার (১৮ অক্টোবর) চট্টগ্রাম মহানগর হাকিম আবু ছালেম মো.নোমানের আদালতে হাজির করে তাদের রিমান্ডের আবেদন জানানো হয়।

নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী বলেন, দুজনকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ডের আবেদন জানানো হয়েছে।  আদালত আজ (বুধবার) রিমান্ড শুনানি না করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।  রিমান্ডের জন্য আদালত পরবর্তীতে সময় নির্ধারণ করবেন।

গ্রেফতার হওয়া দুজন হলেন, মো.আমির হোসেন বাবু (২০) এবং খায়রুল নূর ইসলাম খায়ের (২০)।

মঙ্গলবার রাত পৌনে ৯টার দিকে তাদের নগরীর লালখানবাজারের বাঘঘোনা এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ। বাবু ও খায়ের প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে।  পুলিশকে ‍তারা জানিয়েছে, সুদীপ্তকে খুন করতে যাওয়া টিমের সঙ্গে তারা দক্ষিণ নালাপাড়ায় গিয়েছিল।

গত ৬ অক্টোবর নগরীর সদরঘাট থানার দক্ষিণ নালাপাড়ার বাসা থেকে সুদীপ্ত বিশ্বাসকে ডেকে নিয়ে পিটিয়ে ও কুপিয়ে খুন করে দুর্বৃত্তরা।  ১৩ অক্টোবর (শুক্রবার) রাতে মোক্তার নামে একজনকে নগরীর বড়পোল এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ।  মোক্তার পরিবার নিয়ে ভোলায় পালিয়ে যাচ্ছিল বলে জানিয়েছে পুলিশ।

গ্রেফতারের পর সংবাদ সম্মেলনে নগর পুলিশের উপ-কমিশনার (ডিসি-দক্ষিণ) এস এম মোস্তাইন হোসেন জানিয়েছেন, সুদীপ্ত হত্যায় মোস্তাক প্রত্যক্ষভাবে অংশ নিয়েছিলেন।

পুলিশ সূত্র ও বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত তথ্য অনুযায়ী, সুদীপ্তকে খুনে প্রত্যক্ষভাবে অংশ নিয়েছিল ৬ থেকে ৭ জন।  আরও প্রায় ৩০ জন ব্যাকআপ টিম হিসেবে ঘটনাস্থলে গিয়েছিল।