দুই মেয়র প্রার্থীর সাদা বেলুন

প্রকাশ:| শুক্রবার, ২৪ এপ্রিল , ২০১৫ সময় ১১:২১ অপরাহ্ণ

নীলাকাশে সাদা বেলুন উড়িয়ে নাগরিক নিরাপত্তা ও শান্তি প্রতিষ্ঠার আহ্বান জানানো হলো দুই মেয়র প্রার্থীর কাছে। একই সঙ্গে তাদেরকে নির্বাচিত করে মুক্তিযুদ্ধের চেতনায় একটি আধুনিক ঢাকা গড়ে তোলার জন্য ভোটারদের প্রতি আহ্বান জানানো হয়।
দুই মেয়র প্রার্থীর সাদা বেলুন
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে সাঈদ খোকন ও উত্তর সিটি করপোরেশনে আনিসুল হককে সমর্থন দিয়ে শুক্রবার কেন্দ্রীয় শহীদ মিনারে এ অঙ্গীকার অনুষ্ঠানের আয়োজন করে সহস্র নাগরিক কমিটি। এ কমিটির সমর্থনেই নির্বাচনে অংশ নিচ্ছেন আনিসুল হক ও সাঈদ খোকন।

সংগঠনের আহ্বায়ক সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের সভাপতিত্বে এ আয়োজনে উপস্থিত ছিলেন সেক্টর কমান্ডার ফোরাম এর সভাপতি কে এম সফিউল্লাহ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কামরুল হাসান খান, নাট্য ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, আতাউর রহমান, ক্রীড়া ব্যক্তিত্ব কায়সার হামিদসহ বিভিন্ন শেণী পেশার মানুষেরা।

আয়োজক সংগঠনের সদস্য সচিব গোলাম কুদ্দুছের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে মুক্তিযুদ্ধের চেতনাজাত পুঁথি ও সৈয়দ হকের ‘আপোষ করিনি কখনও আমি এই হলো ইতিহাস’ কবিতাটির অংশবিশেষ আবৃত্তি করেন হাসান আরিফ। এরপর গণসংগীত সমন্বয় পরিষদের ৫২ শিল্পী পরিবেশন করেন ‘বাংলার হিন্দু, বাংলার বৌদ্ধ, বাংলার খ্রিস্টান, বাংলার মুসলমান/ আমরা সবাই বাঙালি’ গানটি।

এরপর বক্তব্য রাখেন সৈয়দ শামসুল হক। তিনি বলেন, ‘বাংলাদেশের রাজধানী ঢাকা। আপনার ঢাকা, আমার ঢাকা, সকলের প্রাণের শহর ঢাকা। তাই এই ঢাকাকে সুরক্ষা করা আপনার আমার সকলের দায়িত্ব। কারণ ঢাকা ভালো থাকলে তার প্রভাব সারা দেশে পড়বে। তাই আসন্ন সিটি নির্বাচনে স্বাধীনতা স্বপক্ষের দুই প্রার্থী সাঈদ খোকন ও আনিসুল হককে নির্বাচিত করে ঐতিহ্যের ঢাকাকে রক্ষা করাই আমাদের অঙ্গীকার হোক।’

এরপর আকাশে একশ সাদা বেলুন উড়িয়ে নাগরিক নিরাপত্তা ও শান্তি কামনা করেন সংগঠনের সঙ্গে সম্পৃক্তরা। এরপর ভাষা আন্দোলনের অমর স্মৃতি বিজড়িত স্থান কেন্দ্রীয় শহীদ ‍মিনারে দাঁড়িয়ে সেটির আবহ ছড়িয়ে দিতে ৫২ শিল্পী পরিবেশন করেন জাতীয় সঙ্গীত।