দুই মুক্তিযোদ্ধাকে সম্মাননা দিয়েছে রোটারি ক্লাব

প্রকাশ:| শনিবার, ৯ ডিসেম্বর , ২০১৭ সময় ০৮:৪২ অপরাহ্ণ

বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে বিশেষ অবদানের জন্য দুই মুক্তিযোদ্ধাকে সম্মাননা দিয়েছে রোটারি ক্লাব অব গ্রেটার চিটাগং। শনিবার (০৯ ডিসেম্বর) নগরীর চিটাগাং ক্লাবে এ সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দিন।

সম্মাননা গ্রহণ করেন চট্টগ্রাম জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোহাম্মদ সাহাব উদ্দিন ও মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রিয় কমিটির ভাইস-চেয়ারম্যান এসএম মর্তুজা হোসাইন।

ক্লাব সভাপতি এমদাদুল আজিজ চৌধুরী সভাপতিত্বে সভায় আ জ ম নাছির উদ্দিন বলেন, দেশের স্বার্থে দল মত নির্বিশেষে আমাদেরকে এক হয়ে কাজ করতে হবে। ব্যক্তিস্বার্থ আর সংকীর্ণতার ঊর্ধ্বে উঠে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয় অন্তরে ধারণ করতে পারলেই স্বাধীনতার সুফল পাবো। তাই মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্মকে দেশগড়ার অঙ্গীকারবদ্ধ হতে হবে।

রোটারী ক্লাব অব গ্রেটার চিটাগংয়ের সকল সেবামূলক কাজের প্রশংসা জানিয়ে সিটি মেয়র আরও বলেন, রোটায়িানরা বিচ্ছিন্নভাবে কাজ না করে সমষ্টিগতভাবে একটি সুদূরপ্রসারী কার্যকরী কাঠামো গঠন করতে পারলে দেশের শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থা আরও এগিয়ে যাবে। পাশাপাশি দেশের অনগ্রসর ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর প্রভুত কল্যাণ সাধিত হবে এবং দেশ আরও এগিয়ে যাবে।

মুক্তিযোদ্ধা মোহাম্মদ সাহাব উদ্দিন বলেন, আমরা যারা মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছি তাদের একটা দীর্ঘ মানসিক প্রাক প্রস্তুতি ছিলো। আমরা হঠাৎ করেই যুদ্ধে যাইনি। বঙ্গবন্ধুর ছয় দফায় উদ্বুদ্ধ হয়ে; মা বাবা ও আপনজনদের স্নেহ-মমতা উপেক্ষা করে মৃত্যুকে আলিঙ্গন করেই যুদ্ধে গিয়েছিলাম। যেটি সাধারণ কাজ নয়। মুক্তিযুদ্ধের সত্যিকারের ইতিহাস জেনে ও বুকে ধারণ করে নতুন প্রজন্মকে এগিয়ে আসতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা নতুন প্রজন্মকে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ থেকে দূরে রাখবে।

সভায় রোটারী ক্লাব অব ফেনী সেন্ট্রালের পিপি ড. বেলাল উদ্দীন আহমদ, ডেপুটি গভর্নর পিপি জিন্নাহ চৌধূরী, রোটারী ক্লাব অব কুমিল্লা সিটির সিপি মো. আবু ফয়েজ খান চৌধুরী, ক্লাবের চার্টার প্রেসিডেন্ট মোহাম্মদ শাহজাহান, বাংলাদেশ মানবাধিকার কমিশনের প্রেসিডেন্ট আমিনুল হক বাবু, সিপি রিজওয়ান শহিদী, পিপি বোরহান উদ্দীন চৌধূরী, পিপি খনোরঞ্জন রায়, প্রেসিডেন্ট সাইফুল হুদা সিদ্দিকী, কাজী জাহেদ ইকবাল, সিপি নাথ, ক্লাব সহ-সভাপতি মো. শহিদুল ইসলাম চেীধূরী, আজিজুল গণি চৌধূরী,


আরোও সংবাদ