দুই গরু চোর গ্রেফতার

প্রকাশ:| শুক্রবার, ২৯ এপ্রিল , ২০১৬ সময় ০৯:৩২ অপরাহ্ণ

গরু চোরপটিয়া প্রতিনিধি॥
পটিয়ায় গরু চুরির অপরাধে দুই পেশাদার চোরকে গ্রেফতার করেছে থানা পুলিশ। গ্রেফতারকৃত দুই গরু চোর হলেন বোয়ালখালী উপজেলার পশ্চিম শাকপুরার শেখ আহমদ চেয়ারম্যানের বাড়ির আমির হোসেনের পুত্র রাশেদুল ইসলাম প্রকাশ মানিক (২৮) ও একউ এলাকার মৃত দেলা মিয়ার পুত্র মোঃ নেজাম (২৩)। শুক্রবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ তাদের গ্রেফতার করে।
জানাগেছে, গত ২৪ এপ্রিল পটিয়া উপজেলার চরকানাই মুরাদ চৌধুরীর বাড়ির হাজী আজিজুর রহমানের গোয়াল ঘর থেকে রাতে একটি লাল রংয়ের পাকিস্তানী দুধের গাভী চুরি হয়। যার আনুমানিক মূল্য প্রায় ১ লক্ষ ১৫ হাজার টাকা। সকালে গরুটি বিভিন্ন জায়গায় খোজাখুজির পর না পেয়ে থানায় একটি অভিযোগ করেন। এদিকে গরুর মালিককে একটি মোবাইল নাম্বার থেকে ফোন করে জানান। গরুটি খোজাখুজির দরকার নেই। তারা গরুটি ৮০ হাজার টাকায় বোয়াল খালিতে বিক্রি করে দিয়েছে। এ মোবাইল নাম্বারের সূত্র ধরে পুলিশ এ দুই পেশাদার গরু চোরকে শুক্রবার ভোরে বোয়ালখালী থেকে গ্রেফতার করে।
এ ব্যাপারে পটিয়া থানার উপ পরিদর্শক এস আই কামরুল ইসলাম জানান। এরা পেশাদার গরু চোর। এর মধ্যে রাশেদুল ইসলামের বিরুদ্ধে কর্ণফুলী থানায় একটি গরু চুরি মামলা রয়েছে। তারা দীর্ঘদিন ধরে এ পেশায় জড়িত। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
পটিয়ায় ওয়ারেন্টভোক্ত
এক ডাকাত গ্রেফতার
পটিয়া প্রতিনিধি॥
পটিয়ায় মোঃ রহিম প্রকাশ আবদুর রহিম (৩০) নামে এক ওয়ারেন্টভোক্ত ডাকাত কে গ্রেফতার করেছে। সে উপজেলার পূর্ব আশিয়া ইউনিয়নের মোঃ ইউনুছের পুত্র। পটিয়া থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার বিকেলে উপজেলার আমজুর হাট এলাকা থেকে তাকে গ্রেফতার করে।
তার বিরুদ্ধে পটিয়া থানায় মামলা নং-১৪ তারিখ ২২/১২/২০০৫, ধারা ৩৯৫/৩৯৭ দঃ বিঃ (ডাকাতি) এবং পটিয়া থানায় মামলা নং-৩৪ তারিখ ২৭/৪/২০০৭ইং ধারা-১৪৩/৪৪৭/৩২৩/৩৮৫/৫০৬ দঃ বিঃ (চাঁদাবাজী) মামলা বিজ্ঞ আদালতে বিচারাধীন রয়েছে।
এ ব্যাপারে পটিয়া থানার উপ পরিদর্শক এস আই পরিতোষ দাশ জানান, গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে ডাকাতি ও চাঁদাজির কয়েকটি মামলা বিচারাধীন রয়েছে। সে দীর্ঘদিন ধরে পলাতক রয়েছে।