দুঃখ প্রকাশ করলেন উপাচার্য ড. মো. জাহাঙ্গীর আলম

প্রকাশ:| বৃহস্পতিবার, ১০ জুলাই , ২০১৪ সময় ০৭:৩৩ অপরাহ্ণ

শিক্ষকদের অসদাচারণের প্রতিবাদে বিক্ষুব্ধ কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে বৈঠক করেছেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. জাহাঙ্গীর আলম। বৈঠকে শিক্ষকদের হয়ে দুঃখ প্রকাশ করেন তিনি।

বৃহষ্পতিবার উপাচার্যকে প্রায় দেড় ঘণ্টা অবরুদ্ধ রাখার পর দুপুর একটার দিকে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

চুয়েট কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক আমিন মোহাম্মদ মুছা জানান, বৈঠকে উপাচার্য বাসে ওঠা নিয়ে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে শিক্ষকদের অসদাচারণের জন্য দুঃখ প্রকাশ করেছেন। ভবিষ্যতে এ ধরনের ঘটনা যাতে না ঘটে, সে লক্ষ্যে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন।

তিনি বলেন, বৈঠকে ভিসি সংঘটিত ঘটনার তদন্তে একটি কমিটি গঠন করার ঘোষণা দিয়েছেন। তবে, আমরা বলেছি, শুধু শিক্ষকদের দিয়ে গঠিত কোনো কমিটি আমরা মানবো না।

চুয়েট উপাচার্য অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম বলেন, তুচ্ছ একটি ঘটনা নিয়ে শিক্ষকদের সঙ্গে কর্মকর্তা-কর্মচারীদের মনোমালিন্য হয়েছে। বৈঠকে উভয় পক্ষের মধ্যে বিষয়টি মিটমাট হয়েছে।

তবে তদন্ত কমিটি গঠনের ব্যাপারে কোনো সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি উল্লেখ করে তিনি বলেন, এ ধরনের কোনো সিদ্ধান্ত হয়নি। কমিটি গঠনের প্রয়োজন মনে হলে এ বিষয়ে চিন্তা-ভাবনা করা হবে।

বুধবার বিশ্ববিদ্যালয় বাসে ওঠা নিয়ে কয়েকজন শিক্ষকের সঙ্গে কর্মকর্তা-কর্মচারীদের বাকবিতণ্ডার ঘটনা ঘটে। এর জের ধরে বৃহষ্পতিবার সকাল ১১টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত উপাচার্যকে অবরুদ্ধ করে রাখেন কর্মকর্তা-কর্মচারীরা।