দীঘিনালায় ৫ম শ্রেণির ছাত্রী হত্যার ঘটনায় আটক ৩

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| সোমবার, ৩০ জুলাই , ২০১৮ সময় ১০:৫৯ অপরাহ্ণ

খাগড়াছড়ির দীঘিনালার ৫ম শ্রেণির স্কুলছাত্রী পুনাতি ত্রিপুরা হত্যার ঘটনায় সন্দেহ ভাজন হিসেবে ৩ জনকে আটক করেছে পুলিশ। সন্দেহভাজন আটককৃতরা একই উপজেলার মেরুং ও বোয়ালখালী এলাকার বাসিন্দা শাহ আলম, মনির হোসেন ও নজরুল ইসলাম। খাগড়াছড়ি জেলার অতিরিক্ত পুলিশ সুপার এম এম সালাউদ্দিন এই তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গত শনিবার গভীর রাতে উপজেলার নয়মাইল এলাকার পাহাড়ি জঙ্গল থেকে পুনাতির ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করে পুলিশ। সে নয়মাইল ত্রিপুরা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্রী।

পুলিশ ও স্থানীয়রা জানান, শনিবার স্কুল শেষে বাড়ি ফেরেনি পুনাতি ত্রিপুরা। সন্ধ্যার পরও বাড়ি না ফেরায় পরিবারের সদস্যরা আশেপাশে তার খোঁজ করতে শুরু করে। এক পর্যায়ে পাহাড়ি খালের ধারে পুনাতির ক্ষতবিক্ষত মরদেহ পড়ে থাকতে দেখে থানায় খবর দেয়া হলে পুলিশ গিয়ে রাত ১২টার দিকে মরদেহ উদ্ধার করে। ধারণা করা হচ্ছে, ধর্ষণের পর নির্যাতন করে মেয়েটিকে হত্যা করা হয়েছে।

এদিকে, পুনাতি হত্যার প্রতিবাদে উত্তাল পার্বত্য জেলা খাগড়াছড়ি। সোমবার (৩০ জুলাই) সকাল থেকে বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ, ত্রিপুরা স্টুডেন্টস ফোরামের ব্যানারে বিভিন্ন সামাজিক সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা সংহতি জানিয়ে রাস্তায় নেমে আসে ও বিক্ষোভ করে।

খাগড়াছড়ি শাপলা চত্বরে আয়োজিত মানববন্ধন থেকে অভিলম্বে ধর্ষকদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন এবং আগামী বৃহস্পতিবার খাগড়াছড়ি জেলার সকল প্রাথমিক বিদ্যালয়ে কালো ব্যাজ ধারণ কর্মসূচি ঘোষণা করেন শিক্ষক নেতারা। পরে মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারক লিপি প্রদান করা হয়েছে।