দারুল উলুম কামিল মাদরাসার উদ্যোগে মাদক বিরোধী মানববন্ধন

প্রকাশ:| বুধবার, ১ ফেব্রুয়ারি , ২০১৭ সময় ১০:২০ অপরাহ্ণ

চট্টগ্রাম দারুল উলুম কামিল মাদরাসার মাদক বিরোধী মানববন্ধনে প্রধান অতিথি ড. মাওলানা মুহাম্মদ নিজাম উদ্দিন বলেছেন, মাদকের ব্যবহার বন্ধ করতে সামাজিকভাবে প্রতিরোধ ও আন্দোলন গড়ে তুলতে হবে। তরুন ও যুব সমাজের হতাশা কাটাতে হবে। পরিবার থেকে শুরু করে সামাজিকভাবে শিক্ষা ও সাংস্কৃতিক সচেতনতা জাগ্রত করতে হবে। প্রধান অতিথি তার বক্তব্যে আরও বলেন, ইসলামে মাদকের কোন স্থান নেই। সন্ত্রাস ও মাদককে না বলুন। শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদেরকে মাদকের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। মাদককে সামাজিকভাবেও বয়কট করার জন্য সকলেল প্রতি আহবান জানান।
চট্টগ্রামের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান দারুল উলুম কামিল মাদরাসার উদ্যোগে অদ্য ৩১ জানুয়ারী’২০১৭ইং সকাল সাড়ে ১১টায় চন্দরপুরা সড়কে অনুষ্ঠিত হয়। মানববন্ধনে হাজার হাজার শিক্ষার্থী অংশ গ্রহণ করেন। মানববন্ধনে কর্মসূচীতে সভাপতিত্ব করেন অত্র মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মাহবুবুল আলম সিদ্দিকী। প্রধান অতিথি ছিলেন মাদরাসা পরিচালনা কমিটির অন্যতম সদস্য চবি’র অধ্যাপক ড. মাওলানা মুহাম্মদ নিজাম উদ্দিন। বক্তব্য রাখেন মুহাদ্দিস মাওলানা আহমদুর রহমান নদভী, অধ্যাপক শওকত ওসমান, অধ্যাপক মাওলানা লিয়াকত আখতার ছিদ্দিকী, অধ্যাপক মামুন এলাহী, মাওলানা খালেদ সাইফুল্লাহ, মাওলানা মুনির উদ্দিন, মাওলানা মুহাম্মদ ইউসুফ প্রমুখ।
সভাপতির বক্তব্যে মাওলানা মাহবুবুল আলম ছিদ্দিকী বলেন, মাদরাসার শিক্ষার্থীদের মাঝে এখনো মাদক প্রবেশ করতে পারেনি। তার পরও আমাদেরকে সতর্ক থাকতে হবে। ইসলাম নিষিদ্ধ এ মাদকের বিরুদ্ধে ব্যক্তিগত, সামাজিক ও প্রতিষ্ঠানিকভাবে প্রতিরোধ গড়ে তুলুন। তিনি আরো বলেন, আমাদের দেশের অনেক শিক্ষাপ্রতিষ্ঠানে খেলার মাঠ ও সাংস্কৃতিক কর্মকান্ড নেই। এসব কারণে শিক্ষার্থীরা মাদকের প্রতি ঝুঁকে পড়ে। হতাশা থেকেও বেশিরভাগ লোক মাদক গ্রহণ করে। তাই ইসলামী সংস্কৃতির প্রতি ছাত্র-ছাত্রীদেরকে উদ্ধুদ্ধ করতে হবে।