দামে অসঙ্গতি, গুণতে হলো জরিমানা

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| সোমবার, ২৮ মে , ২০১৮ সময় ০৯:১৮ অপরাহ্ণ

জেলা প্রশাসনের নির্দেশনা মেনে মুদির দোকানটিতে ঠিকই টাঙ্গানো ছিল বিভিন্ন পণ্যের মূল্য তালিকা। কিন্তু প্রদর্শিত মূল্য তালিকা অনুযায়ী পণ্য বিক্রি না করে অতিরিক্ত দামে পণ্য বিক্রি করছিলেন দোকানি।

এতে শেষ রক্ষা হয়নি তার। দামের অসঙ্গতির কারণে নগরের রিয়াজ উদ্দিন বাজারের এ মুদির দোকানিকে গুণতে হয়েছে ১০ হাজার টাকা জরিমানা।

সোমবার (২৮ মে) বেলা ১১টায় নগরের রিয়াজ উদ্দিন বাজারে বাজার মনিটরিংয়ের অংশ হিসেবে ভ্রাম্যমাণ অভিযানে এ জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রঞ্জন চন্দ্র দে।

অভিযানে মুদি দোকানি ছাড়াও ওজনে কারসাজি করায় এক মাংস বিক্রেতাকে ৭ হাজার টাকা, মূল্য তালিকা না রাখায় দুই মাংস বিক্রেতাকে ৩ হাজার ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ম্যাজিস্ট্রেট রঞ্জন চন্দ্র দে বলেন, রমজানে নিত্য প্রয়োজনীয় পণ্যের অবাধ সরবরাহ এবং দ্রব্যমূল্য স্বাভাবিক ও স্থিতিশীল রাখতে নিয়মিত অভিযানের অংশ হিসেবে রিয়াজ উদ্দিন বাজারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় দামে অসঙ্গতি, ওজনে কারসাজি এবং মূল্য তালিকা না রাখায় ৪ দোকানিকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি বলেন, দ্রব্যমূল্য স্বাভাবিক ও স্থিতিশীল রাখতে জেলা প্রশাসন আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে। তবে ক্রেতা ও বিক্রেতা উভয়ই আরও আন্তরিক ও সচেতন হলে এর সুফল পুরোপুরি ভোগ করা যাবে।