দামপাড়ার ধাবা রেস্টুরেন্টকে জরিমানা

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বুধবার, ৪ জুলাই , ২০১৮ সময় ১০:৩৬ অপরাহ্ণ

নগরের দামপাড়ার একটি রেস্টুরেন্টকে, ১৬ টাকার কোমল পানীয় ২০ টাকা নেওয়ায় জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বুধবার (৪ ‍জুলাই) নগরের দামপাড়ার ধাবা রেস্টুরেন্টের গ্রাহকের অভিযোগের ভিত্তিতে এ জরিমানা করেন অধিদফতরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

তিনি বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারায় কোমল পানীয়ের বোতলে মুদ্রিত সর্বোচ্চ খুচরা মূল্যের (এমআরপি) চেয়ে বেশি নেওয়ায় ৫ হাজার টাকা এবং ফ্রিজে বাসি খাবার বিক্রির জন্য সংরক্ষণ করায় ৪৩ ধারায় ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ছাড়া চকবাজার এলাকার টিএম‌টি ডেইলি নিডসকে জমা করা ময়লা পা‌নি‌তে বাসন‌-কোসন ধোয়ায় ৪৩ ধারায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  

অধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী প‌রিচালক বিকাশ চন্দ্র দাস কর্তৃক পাহাড়তলী থানায় তদার‌কি কার্যক্রম প‌রিচা‌লিত হয়। এ সময় অলংকার শ‌পিং কম‌প্লেক্সের অর্ণব কস‌মে‌টিকসকে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির জন্য সংরক্ষণ করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫১ ধারায়  ২০ হাজার, আলপনা কস‌মে‌টিকসকে একই অপরা‌ধে ২০ হাজার টাকা জ‌রিমানা এবং মেয়াদোত্তীর্ণ পণ্য আটক করা হয়।