দাবীকৃৃত চাঁদা না পেয়ে দূর্বৃত্তদের হামলা

প্রকাশ:| শুক্রবার, ২৫ নভেম্বর , ২০১৬ সময় ০৮:৫৮ অপরাহ্ণ

কক্সবাজারের পেকুয়া উপজেলায় দাবীকৃত চাঁদা না পেয়ে একটি শিক্ষা প্রতিষ্টানের পরিচালকের উপর হামলা চালিয়েছে এলাকার চিহ্নিত দূর্বূত্তদের দল। এ ঘটনায় ওই শিক্ষা প্রতিষ্টানের এক পরিচালক গুরুতর আহত হয়েছে। তাকে পেকুয়া সরকারী হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটে, আজ ২৫ নভেম্বর সকাল ১০টার দিকে মগনামা ইউনিয়নের মুহুরী পাড়া বাজার ষ্টেশনে। দূর্বূত্তদের হামলায় আহত হয়েছেন মো. আশেক বিন জলিল (২৮)। তিনি মুহুরী পাড়া গ্রামের গ্রামের ডা: আবদুল জলিলের পুত্র ও মগনামা আদর্শ শিক্ষা নিকেতনের পরিচালক।

দূর্বূত্তদের হামলায় আহত আশেক বিন জলিল অভিযোগ করেছেন, তার প্রতিষ্ঠান মগনামা আদর্শ শিক্ষা নিকেতনের সিনিয়র শিক্ষক দিদার হোছাইনের মাধ্যমে তার কাছ থেকে গত কয়েখ দিন ধরে মুহুরী পাড়া গ্রামের মাহমুদুল করিমের পুত্র ও মৃত মোস্তাক আহমদের পুত্র তৌহিদুল ইসলাম প্রায় এক লাখ টাকা চাঁদা দাবী করে আসছিল। তাদের দাবীকৃত চাঁদা না দিলে তার উপর হামলাসহ শিক্ষা প্রতিষ্টান বন্ধ করে দেওয়ার সরাসরি হুমকি প্রদর্শন করে ওই দূর্বূত্তরা।
এরই জের ধরে বেলাল উদ্দিন ও তৌহিদুল ইসলাম পরিকল্পিতভাবে তার কাছ থেকে চাঁদা না পেয়ে ঘটনার দিন দা কিরিচ ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালিয়েছে। এসময় হামলাকারীরা তার কাছ থেকে নগদ টাকা ও মোবাইল সেট ছিনিয়ে নিয়ে যায়।

দূর্বূত্তদের হামলায় আহত আশেক বিন জলিলের পিতা ও পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক ডা: আবদুল জলিল জানান, তার ছেলের উপর জামায়াত-শিবিরের অনুসারী তৌহিদ ও বেলাল অন্যায়ভাবে হামলা করেছে। তিনি এ হামলার ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেছেন। এদিকে এ ঘটনায় হামলাকারীদের আসামী করে আদালতে চাঁদাবাজীর মামলা দায়ের করবেন বলে তিনি জানিয়েছেন।